You dont have javascript enabled! Please enable it!

মেদিনীপুরের মুসলিমদের সভা মুক্তিযােদ্ধাদের প্রতি সমর্থন ঘােষণা
(নিজস্ব প্রতিনিধি)

মেদিনীপুর, ২১ এপ্রিল- আজ এখানকার মীর্জা মহল্লার মাদ্রাসায় স্থানীয় মুসলমানদের এক সভা থেকে পশ্চিম পাকিস্তানের সেনাবাহিনীর বাঙলাদেশের উপর আক্রমণের তীব্র নিন্দা করে মুক্তি যােদ্ধাদের প্রতি অকুণ্ঠ সমর্থন জানানাে হয়েছে।
দুই বাঙলার “সীমান্ত নিশ্চিহ্ন করার” শ্লোগান প্রভৃতি ও স্বার্থ সংশ্লিষ্ট মহল থেকে অপপ্রচারের ফলে এই বাঙলায় কিছু লােকের মধ্যে “ভারত বাঙলাদেশকে গ্রাস করবে বলে যে সন্দেহের বৃষ্টি হয়েছে প্রবীণ কমিউনিস্ট নেতা ও বাঙলাদেশ মুক্তিসংগ্রাম সহায়ক সমিতির মেদিনীপুর জেলা কমিটির সম্পাদক শ্রীদেবেন দাশ তার উল্লেখ করে বলেন, লড়াই করে যারা স্বাধীনতা অর্জন করে তাদের স্বাধীনতা হরণ করা কঠিন।
“বাঙলাদেশের মানুষের এই স্বাধীনতা সংগ্রামে আমরা যারা আজ সমর্থন জানাচ্ছি ঐ দেশের স্বাধীনতা অপহরণের কোনও চেষ্টা হলে আমরাই তার বিরুদ্ধে দাঁড়াবাে এবং তাদের পরাস্ত করব।” শ্রীদাশ বিশেষভাবে মুসলিম জনসাধারণের প্রতি আবেদন জানান যে, তারা যেন কোনও অপপ্রচারে বিভ্রান্ত না হন এবং সারা দেশের গণতান্ত্রিক শক্তির সঙ্গে সামিল হয়ে দৃঢ়ভাবে বাঙলাদেশের মানুষের সংগ্রামের সমর্থনে দাঁড়ান।
শ্রীসামসুদ্দীন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত এই মুসলিম জনসাধারণের সভায় গৃহীত এক প্রস্তাবে বাঙলাদেশের জনসাধারণের উপরে পশ্চিম পাকিস্তানের ইয়াহিয়া জঙ্গী শাসকচক্রের অমানুষিক অত্যাচার ও গণহত্যার তীব্র প্রতিবাদ জানানাে হয়। প্রস্তাবে স্বাধীন বাঙলাদেশ সরকারকে অবিলম্বে স্বীকৃতি দেবার জন্য ভারত সরকারের কাছে দাবি এবং বাঙলাদেশের মুক্তিযােদ্ধাদের প্রতি অকুণ্ঠ সমর্থন জানানাে হয়।
সভায় অন্যান্য বক্তার মধ্যে ছিলেন সর্বশ্রী সরফুদ্দিন আহমদ (কমিউনিস্ট পার্টি), বঙ্কিম বিহারী পাল (পিএসপি), আবদুল গণি প্রমুখ।

সূত্র: কালান্তর, ২৩.৪.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!