You dont have javascript enabled! Please enable it!

বিপ্লবী বাংলাদেশ
৫ সেপ্টেম্বর ১৯৭১

শেষউকসা-গোবিন্দপুরে নয় ঘন্টা যুদ্ধ : গোবিন্দুপুর মুক্ত

খুলনা :
৩০শে আগষ্ট। উকসা—গোবিন্দপুরে মুক্তি বাহিনীর শক্তিশালী ঘাঁটির উপর প্রায় চারশত পাক সেনা আক্রমণ চালালে তুমুল যুদ্ধ শুরু হয়। ভোর নয়টা থেকে বৈকাল চারটা পর্যন্ত যুদ্ধ চলে। বাংলা দেশের বীর বিপ্লবী মুক্তি যোদ্ধারা দীর্ঘ নয় ঘন্টা যুদ্ধের পর শত্রু সেনাদের তাড়িয়ে দিতে সক্ষম হয়। এখানের যুদ্ধে ৮ জন খান সেনা নিহত হয় এবং বেশ কিছু সৈন্য আহত হয়। জানা গেছে পাক মেজর গুরুতর আহত হলে সৈন্যরা পালিয়ে যায়। উকসা-গোবিন্দপুর এখন মুক্তি বাহিনীর দখলে।

কুষ্টিয়া :
২রা আগষ্ট। মুক্তি ফৌজ চুয়াডাঙ্গা থানা আক্রমন করে ২ জন পাক দখলদার সৈন্যকে শেষ করেছেন। হ্যান্ড গ্রেনেড দিয়ে মুক্তি বাহিনী থানাটিকে ধ্বংস করে দিয়েছেন।

কুমিল্লা :
২রা আগস্ট। কসবা অঞ্চলে মুক্তি বাহিনী খান সেনাদের উপর আক্রমণ চালিয়ে ২০ জনকে খতম করেছেন। এখানে ২টি বাঙ্কারও মুক্তি বাহিনী ধ্বংস করে দিয়েছেন। এ ছাড়া গত সপ্তাহের গোড়ার দিকে ব্রাহ্মণবাড়ী-কুমিল্লার মধ্যে সংযোগকারী একটি গুরুত্বপূর্ণ সেতু ধ্বংস করে দিয়েছেন। আর এক খবরে জানা গেছে, এখানে ৮ খানা নৌকার উপর আক্রমণ করে প্রায় ৫০ জন পাক হানাদার সৈন্যকে খতম করেছেন। গত ২৭শে ও ২৮শে আগস্ট মুক্তি সেনারা মাধবপুর, মীরপুর, বিবির বাজার ও কালিকাপুর ক্রমাগত আক্রমণ চালিয়ে শতাধিক সৈন্যকে খতম এবং ৫০ জনকে আহত করেছেন।

সূত্র: বিপ্লবী বাংলাদেশ ফাইল

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!