You dont have javascript enabled! Please enable it!

বিপ্লবী বাংলাদেশ
২১ আগস্ট ১৯৭১

এ মুজিব তোমার আমার
এ মুজিব সকলের

সমগ্র দুনিয়ার ন্যায়বাদী আদর্শবাদী মানুষ এবং দুনিয়ায় যাঁরা জনমত ও জনগণতন্ত্রকে শ্রদ্ধা করেন ভালোবাসেন, সেই মানবিক আচরণে উদ্ভাসিত সমগ্র মানব গোষ্ঠীর কাছে পাকিস্তানী খুনে শাসকেরা আজ মুজিব ধ্বংসের যে সদম্ভ ঘোষণা করেছে নরপশুরা সেই প্রকাশ্য ঘোষণার দ্বারা কলঙ্কিত করেছে বিশ্বের মানব সভ্যতাকে।
বিশ্বের দিকে দিকে যত শোষিত মানুষ, অবহেলিত মানুষ আপনারা কান পেতে শুনুন নরপশু ইয়াহিয়ার উন্মাদগ্রস্ত বাক্য।
ইয়াহিয়া, ভুট্টো, টিক্কা, আগাহিলালী প্রমুখ বিশ্বাস ঘাতক নেতা ও পাক জঙ্গীশাসকেরা আজ পৃথিবীর পূর্বদিগন্তের আশা আকাঙ্ক্ষা এবং স্বাধীনতাকে মুজিব হত্যার দ্বারা মুছে দিতে চায়। তাই পূর্ব দিগন্তের স্বাধীনতার মুজিব, আশা আকাঙ্ক্ষার মুজিব, বাংলাদেশ ও বাঙালীর প্রাণের মুজিব আজ পাকিস্তানী হানাদার বাহিনীর দলপতি জহ্লাদ ইয়াখাঁর তলোয়ারের নীচে মাথা রেখে মৃত্যুর অপেক্ষা করছে।
আজ বিশ্ববাসীর কাছে অজানা নেই কি তার অপরাধ। অপরাধ বাংলাদেশের স্বাধীনতা—সাড়ে সাত কোটী মানুষের বাঁচবার অধিকার আদায় করা।
তাই বিশ্বের ইতিহাসে স্বর্ণাক্ষরে লিখিত বাংলাদেশের মুকুটবিহীন রাজা মুজিবর রহমান, স্বাধীন বাংলাদেশ সরকারের প্রেসিডেন্ট মুজিবর রহমান আজ বিশ্বত্রাস নর-হন্তার কবলে শৃংখল বদ্ধ।
কিন্তু ধৈর্য শৌর্য আদর্শ এবং উদারতার প্রতিমূর্তি এই মুজিব কি শুধু বাংলাদেশ ও বাঙালীর? না। এ মুজিব তোমার আমার। এ মুজিব সকলের।
শত সূর্যের উজ্জ্বল প্রভায় প্রদীপ্ত মুজিব, বঙ্গোপসাগরের কল্লোলিত গানের মুজিব, এ মুজিব শুধু বাঙালীর নয় এ মুজিব সকলের। তাই মানবতার কন্ঠরোধ করতে হাত বাড়িয়েছে যে উন্মাদগ্রস্থ, সেই উন্মাদের হাত থেকে মুজিব মুক্তির শপথ নিতে বিশ্বকে আজ এগিয়ে আসতে হবে। বিশ্বের শক্তিমান নেতা, বিশ্বের শক্তিমান জাতি শুধু নয়, সকল বিশ্ববাসীকে আজ সমবেত ভাবে মুজিব মুক্তির বলিষ্ঠ ভূমিকায় তথা মানব সভ্যতা এবং স্বাধীন বিশ্ব মানবের ন্যায়-অধিকারকে রক্ষা করার প্রতিশ্রুতিতে এগিয়ে আসতে হবে। কারণ মুজিব শুধু বাংলা ও বাঙালীর নয়।
এ মুজিব সকলের, এ মুজিব তোমার আমার।

সূত্র: বিপ্লবী বাংলাদেশ ফাইল

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!