You dont have javascript enabled! Please enable it!

ঢাকা বিশ্ববিদ্যালয় অফিসের কর্মচারীবৃন্দের সভার সিদ্ধান্ত

ঢাকা বিশ্ববিদ্যালয় অফিসের কর্মচারীবৃন্দের অদ্যকার (রবিবার ২৪.২৫২ তারিখের) সভায় নিম্নলিখিত প্রস্তাব সর্বসম্মতিক্রমে গৃহীত হইল।
১। বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ প্রাঙ্গণের মধ্যে পুলিশ কর্তৃক নিরস্ত্র ছাত্রগণের উপর অহেতুক ও অন্যায় জুলুম এবং বেপরায়া গুলি চালনার ফলে যে সকল তরুণ ছাত্রবৃন্দ নিহত ও আহত হইয়াছে তাহাদের শােকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি এইসভা গভীর সমবেদনা জানাইতেছে। তাহাদের মৃত্যুতে আমরা আমাদের পরমাত্মীয়ের মৃত্যু জ্ঞান শােক অনুভব করিতেছি। আমরা নিহতদের আত্মার কল্যাণ কামনা করিতেছি।
২। ক) বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ প্রাঙ্গণের মধ্যে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতিবাদ সত্ত্বেও অহেতুক ও বেপােরােয়া পুলিশের আক্রমণে শিক্ষায়তনের পবিত্রতা বিনষ্ট করা হইয়াছে। এই সভা ইহার তীব্র প্রতিবাদ করিতেছে এবং গর্ভনমেন্টের নিকট ভবিষ্যতে ইহার পুনােরক্তি যাহাতে না হয় তদ্রুপ প্রতিশ্রুতি দাবী করিতেছে এবং বর্তমান ঘটনার জন্য সরকারের নিকট ক্ষমা প্রার্থনার দাবী করিতেছে।
খ) এই প্রস্তাব কার্যকরী করার জন্য উপযুক্ত ব্যবস্থা অবলম্বনের জন্য আমরা বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষকে অনুরােধ জানাইতেছি।
৩। এই সভা দাবী করিতেছে যে এই ঘটনার জন্য দায়ী সরকারী কর্মচারীগণকে অবিলম্বে সসপেণ্ড করা হউক এবং উচ্চ পর্যায়ের ও দেশের আস্থাভাজনে ব্যক্তিগণকে লইয়া গঠিত একটি কমিটি দ্বারা প্রকাশ্য তদন্ত করিয়া দোষী ব্যাক্তিগণের প্রতি কঠোরতম শাস্তি বিধানের ব্যবস্থা করা হউক।
৪। এই সভা যে সকল ছাত্রগণকে অন্যায়ভাবে আটক করা হইয়াছে অবিলম্বে বিনাসর্তে তাহাদের মুক্তি দাবী করিতেছে।
৫। ছাত্রদের প্রতি অন্যায় জুলুম ও বিশ্ববিদ্যালয়ের পবিত্রতা নষ্ট করার প্রতিবাদ স্বরূপ বিশ্ববিদ্যালয়ের কর্মচারীবৃন্দ অদ্য তাহাদের কার্য হইতে বিরত থাকবার সিদ্ধান্ত গ্রহণ করিল।
ঢাকা বিশ্ববিদ্যালয় অফিস সমূহের কশ্মচারীবৃন্দ
২৪.২.৫২

সূত্র: ভাষা আন্দোলনের দলিলপত্র – রতন লাল চক্রবর্ত্তী সম্পাদিত

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!