You dont have javascript enabled! Please enable it!

২০ জুলাই মার্কিন দূতাবাসে রাজ্যের উদ্বাস্তুদের গণবিক্ষোভ

কলকাতা, ৬ জুলাই (নিজস্ব) পশ্চিমবঙ্গ উদ্বাস্তু আন্দোলন কো-অর্ডিনেশন কমিটি আগামী ২০ জুলাই মার্কিন দূতাবাসের সামনে উদ্বাস্তু বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছেন। পাকিস্তানকে সমরাস্ত্র দেওয়ার প্রতিবাদে ঐ বিক্ষোভ সমাবেশের আয়ােজন।
এই উপলক্ষ্যে গত ৪ জুলাই ২০৮ বিপিন বিহারী গাঙ্গুলী স্ট্রীটে বিভিন্ন জেলার উদ্বাস্তু সংগঠনসমূহের প্রতিনিধিদের এ সভা অনুষ্ঠিত হয়ে গেছে। প্রায় ৭৫টি প্রাথমিক ও জেলা উদ্বাস্তু সংগঠনের প্রতিনিধি সভায় উপস্থিত ছিলেন। সভাপতিত্ব করেন শ্রীনিতাই সরকার।
বাঙলাদেশের মুক্তি সংগ্রামের প্রতি সংহতি জানিয়ে ঐ সভা থেকে অবিলম্বে বাঙলাদেশ সরকারকে স্বীকতি দানের দাবি ভারত সরকারের কাছে জানানাে হয়।
সভার ২০ জুলাই মার্কিন দূতবাসে বিক্ষোভ অনুষ্ঠানের কর্মসূচী ছাড়াও বিভিন্ন দাবিতে ৩১ জুলাই উদ্বাস্তু দাবি দিবস পালনের সিদ্ধান্ত নেওয়া হয়। ১৪ জুলাই থেকে ১৪ আগস্ট এক মাসব্যাপী দাবিপত্রে স্বাক্ষর সংগ্রহেরও এক সিদ্ধান্ত নেওয়া হয়। এক লক্ষ স্বাক্ষর সম্বলিত স্মারকপত্রসহ আগস্ট মাসের কোন এক তারিখে গণমিছিলও সংগঠিত করা হবে।
সভায় সর্বসম্মতিক্রমে শ্রীগােপাল ব্যানার্জিকে সভাপতি সর্বশ্রী বরদা মুকুটমণি, সরােজ রায়, অর্জিত গাঙ্গুলী ও ইলা মিত্রকে সহ-সভাপতি এবং শ্রীগােপী সাহাকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। সম্পাদকমন্ডলীতে আছেন সর্বশ্রী চিত্ত নাথ, নিতাই সরকার, মনীন্দ্র পাল, সুশীল সরকার, গােপাল ভট্টাচার্য ও গৌরাঙ্গ দাশ প্রমুখ।

সূত্র: কালান্তর, ৮.৭.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!