You dont have javascript enabled! Please enable it!

আজাদ
২৪শে নভেম্বর ১৯৬৭

চট্টগ্রামে সােহরওয়ার্দী মৃত্যুবার্ষিকী উদযাপন কমিটি গঠন

চট্টগ্রাম, ২৩শে নবেম্বর।-গতকল্য এখানে জনাব জহুর আহমদ চৌধুরীর সভাপতিত্বে চট্টগ্রাম শহর আওয়ামী লীগ ওয়ার্কিং কমিটির এক বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। সভায় ডাঃ সাইদুর রহমান চৌধুরী, মাহমুদ কামাল, ইদ্রিছ। আলম, আশরাফ খান ও অন্যান্যরা সাংগঠনিক ব্যাপারে আলাপ-আলােচনা করেন। সােহরাওয়ার্দীর আসন্ন মৃত্যুবার্ষিকী উদযাপন সম্পর্কেও তাহারা আলােচনা করেন। এই ব্যাপারে মােহাম্মদ সালেহ, আশরাফ খান ও আবু সােবহানকে যথাক্রমে সভাপতি, সম্পাদক ও কোষাধ্যক্ষ করিয়া একটী কমিটি গঠন করা হইয়াছে। সভায় শেখ মজিবসহ সকল রাজবন্দীর মুক্তি দাবি করা হয়।
আওয়ামী লীগ কর্মীদের পথসভা
শহর আওয়ামী লীগ কর্মীরা চট্টগ্রাম শহরের বিভিন্ন স্থানে পথসভা অনুষ্ঠিত করে। এই সকল পথসভায় ‘ছয়দফা দাবীর অবিলম্বে বাস্তবায়ন ও শেখ মুজিবসহ সকল রাজবন্দীর মুক্তি, ২০ টাকা মণদরে চাউল ও ১০ টাকা মণদরে আটা বিতরণ করার জন্য আওয়ামী লীগ বক্তারা দাবী জানান।-সংবাদদাতা
দিনাজপুরে সােহরওয়ার্দীর মৃত্যুবার্ষিকী পালনের উদ্যোগ
দিনাজপুর, ২২শে নবেম্বর।- সােহরওয়ার্দী মৃত্যুবার্ষিকী উদযাপনের জন্য জেলা আওয়ামী লীগ ওয়ার্কিং কমিটির সভায় এক কমিটি গঠন করা হইয়াছে। জনাব রহিসুদ্দিন আহমদ ও আবদুর রহমান চৌধুরীকে যথাক্রমে কমিটির সভাপতি ও সম্পাদক মনােনীত করা হইয়াছে।
সােহরওয়ার্দীর মৃত্যুবার্ষিকীর দিন সারারাত ধরিয়া কোরান তেলাওয়াত ও পরদিন মিলাদ ও আলােচনা অনুষ্ঠানের কর্মসূচী গ্রহণ করা হয়। সভায় নিত্যপ্রয়ােজনীয় দ্রব্যের মূল্যরােধ করার জন্য সক্রিয় ব্যবস্থা গ্রহণ ও সকল রাজবন্দীর মুক্তি দাবী করা হয়।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু তৃতীয় খণ্ড: ষাটের দশক॥ দ্বিতীয় পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!