You dont have javascript enabled! Please enable it!

সংবাদ
১৮ই অক্টোবর ১৯৬৭

শেখ মুজিবের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা
আরও ৩ জন সরকারী সাক্ষীর জেরা : ৯ই নভেম্বর পরবর্তী শুনানী
(নিজস্ব বার্তা পরিবেশক)

গতকাল (মঙ্গলবার) ঢাকা সেন্ট্রাল জেলগেটে পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের সভাপতি শেখ মুজিবর রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযােগে আনীত মামলায় সরকারপক্ষের আরও ৩ জন সাক্ষীর জেরা সম্পন্ন হয়। ঢাকার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট জনাব এম,এস, খান জেল গেটের অভ্যন্তরে এজলাস খুলিয়া এই মামলার শুনানী গ্রহণ করিতেছেন। উল্লেখযােগ্য যে, বিগত ১৯৬৪ সনের ২৯ শে মার্চ পল্টন ময়দানে এক আপত্তিকর বক্তৃতার অভিযােগে পাকিস্তান দণ্ডবিধির ১২৪ (ক) ও পূর্ব পাকিস্তান জননিরাপত্তা অর্ডিন্যান্সের ৭(৩) ধারা মােতাবেক এই মামলা দায়ের করা হয়। শেখ মুজিবর রহমান বর্তমানে পাকিস্তান প্রতিরক্ষা বিধিবলে বিনাবিচারে জেলে আটক আছেন। ইতিপূর্বে আপত্তিকর বক্তৃতার অভিযােগে অপর এক মামলায় তাহার সাজা হয়। উক্ত দণ্ডাদেশের বিরুদ্ধে আপীল করা হয় এবং উহার শুনানী পেণ্ডিং রহিয়াছে।
গতকাল সরকারপক্ষের তিনজন সাক্ষী আবদুস সাত্তার, শাহ আলম ও আবদুর রেজ্জাকের জেরা করা হয়। অতঃপর ৯ই নভেম্বর পরবর্তী শুনানীর তারিখ ধার্য করা হয়।
নজরুল ইসলাম, এম এ রব, মােহাম্মদ উল্লাহ, কামরুজ্জামান, আমিনুল হক চৌধুরী, আবদুল হাকিম, আবদুল জলিল প্রমুখ আইনজীবী, পক্ষান্তরে সরকারপক্ষে এডভােকেট আবদুল আলীম উপস্থিত ছিলেন।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু তৃতীয় খণ্ড: ষাটের দশক॥ দ্বিতীয় পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!