You dont have javascript enabled! Please enable it!

সংবাদ
১৯ শে অক্টোবর ১৯৬৭

করাচীতে আওয়ামী লীগ কর্মী সভায়
শেখ মুজিব, হাজী দানেশসহ রাজবন্দীদের মুক্তি ও ডি, পি, আর রদের দাবী

করাচী, ১৭ই অক্টোবর।-গত ১৫ই অক্টোবর অপরাহ্নে কেরাঙ্গী কলােনীর মুন্সী এস, এম, খানের বাসভবনে করাচীর বিভিন্ন কলােনী ও এলাকার আওয়ামী লীগ কর্মীদের এক বিরাট সভা অনুষ্ঠিত হয়। জনাব আবদুল লতিফ, উক্ত সভায় সভাপতিত্ব করেন।
সভায় সর্বসম্মতভাবে গৃহীত এক প্রস্তাবে শেখ মুজিব ও হাজী দানেশসহ বিনাবিচারে আটক পূর্ব পাকিস্তানের অপরাপর রাজবন্দী ও ছাত্র বন্দীকে মুক্তিদানের অথবা প্রকাশ্যে বিচার অনুষ্ঠানের দাবী জানান হয়। উক্ত সভা দেশ হইতেই জরুরী অবস্থা প্রত্যাহারের এবং দেশরক্ষা আইন (ডি,পি,আর) তুলিয়া লওয়ার দাবী জানান।
সভায় গৃহীত অপর এক প্রস্তাবে সমাজতন্ত্র, জোট নিরপেক্ষ পররাষ্ট্রনীতি এবং এক ইউনিট বাতিলের কর্মসূচী গ্রহণের জন্য পাকিস্তান আওয়ামী লীগ সাংগঠনিক কমিটির প্রতি পূর্ণ সমর্থন জ্ঞাপন করা হয়। এই দৃঢ় বিপ্লবী পদক্ষেপ গ্রহণের জন্য উক্ত সভা সাংগঠনিক কমিটিকে ধন্যবাদ জানায়।
ইহাছাড়া এই সভা বিভিন্ন দরিদ্র মােহাজের কলােনীর গরীব বাশিন্দাদের নিকট হইতে ১৯৬২ সাল হইতে ১৯৬৭ সাল পর্যন্ত বাকী ভাড়া আদায় না। করার জন্য সরকারের প্রতি আবেদন জানায়।
উক্ত সভায় সর্বসম্মতভাবে গৃহীত অপর এক প্রস্তাবে তথাকথিত পি,ডি,এম, নেতৃত্বের বিদ্বেষমূলক বিবৃতির তীব্র নিন্দা করা হয়। উক্ত প্রস্তাবে আরও বলা হয় যে, তথাকথিত পি ডি এম নেতৃবৃন্দ শুধু ক্ষমতা দখলের জন্য বর্তমান সরকারের নিকট তাহাদের নীতিকে বিক্রয় করিয়া দিয়াছেন।
সৈয়দ আবু আসিম, খলিল আহমেদ, খাজা আবদুল মালিক প্রমুখ আওয়ামী লীগ নেতা উক্ত সভায় বক্তৃতা করেন।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু তৃতীয় খণ্ড: ষাটের দশক॥ দ্বিতীয় পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!