You dont have javascript enabled! Please enable it!

সংবাদ
১৮ই অক্টোবর ১৯৬৭

খুলনা জেলা আওয়ামী লীগ সভার রায়
কেবলমাত্র সমাজতন্ত্র ও ৬-দফাই দেশকে শক্তিশালী করিতে সক্ষম

খুলনা, ১৭ই অক্টোবর (সংবাদদাতার তার)।-গত ১৫ই অক্টোবর বিকাল ৪ ঘটিকায় খুলনায় জনাব আলী হাফিজ এডভােকেটের সভাপতিত্বে খুলনা জেলা ও শহর আওয়ামী লীগ কার্যকরী কমিটির এক বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। জেলা আওয়ামী লীগের সভাপতি এবং পাকিস্তান আওয়ামী লীগ সাংগঠনিক কমিটির সদস্য শেখ আবদুল আজিজ সভায় বক্তৃতা করেন এবং ৬-দফার বিভিন্ন দিক, সমাজতন্ত্র, নিরপেক্ষ পররাষ্ট্রনীতি এবং ৬-দফার আলােকে এক ইউনিট বাতিলের গুরুত্ব ব্যাখ্যা করেন। শেখ আজিজ বলেন, পাকিস্তানের নির্বাচিত জনগণের অর্থনৈতিক মুক্তির জন্য আওয়ামী লীগ বলিষ্ঠ ও সঠিক পদক্ষেপ গ্রহণ করিয়াছে। তিনি বলেন, একমাত্র সমাজতন্ত্র ও ৬দফাই রাজনৈতিক ও অর্থনৈতিক দিক দিয়া পাকিস্তানকে শক্তিশালী করিতে পারে।
৬-দফার প্রতি সমর্থন, সমাজতন্ত্র, জোট নিরপেক্ষ ও সাম্রাজ্যবাদ বিরােধী পররাষ্ট্র নীতির প্রবর্তন, শেখ মুজিবর রহমানসহ সকল রাজবন্দীর মুক্তি, জরুরী অবস্থা, প্রেস অর্ডিন্যান্স ও ইত্তেফাকের ছাপাখানা নিউ নেশন প্রিন্টিং প্রেসের উপর হইতে নিষেধাজ্ঞা প্রত্যাহার, আওয়ামী লীগের জনসভায় মাইক ব্যবহারের অনুমতি দানে অস্বীকৃতির জন্য স্থানীয় কর্তৃপক্ষের এবং সমগ্র জেলায় মাঝে মাঝে ১৪৪ ধারা জারীর নিন্দা, আরব দেশসমূহের উপর ইসরাইলী হামলা ও ভিয়েনামে মার্কিন বােমাবর্ষণ বন্ধ এবং আরব ভূমি ও ভিয়েত্নাম হইতে যথাক্রমে ইসরাইলী ও মার্কিন সৈন্য প্রত্যাহার, লবণ কর বাতিল, কৃষিজীবীদের উপর ধার্য খাজনা ও কর হ্রাস, পাট, চাউল ও আটার মূল্য যথাক্রমে ৫০, ২০ ও ১০ টাকা নির্ধারণের দাবী জানাইয়া সভায় কতিপয় প্রস্তাব গ্রহণ করা হয়।
জনাব সালাউদ্দিন ইউসুফ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভােকেট এনায়েত আলী, সদর মহকুমা আওয়ামী লীগের সম্পাদক হাবিবুর রহমান, শহর আওয়ামী লীগের ইমাম সরদার এবং এম, এস ঢালী সভায় বক্তৃতা করেন।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু তৃতীয় খণ্ড: ষাটের দশক॥ দ্বিতীয় পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!