You dont have javascript enabled! Please enable it!

দৈনিক পাকিস্তান
২৬ শে অক্টোবর ১৯৬৭

শেখ মুজিবকে মুক্তিদানের জন্য ভুট্টোর আহ্বান

সাবেক পররাষ্ট্রমন্ত্রী জনাব জুলফিকার আলী ভুট্টো গত মঙ্গলবার ঢাকার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে বক্তৃতাকালে পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের সভাপতি শেখ মুজিবুর রহমানকে মুক্তি দেওয়ার অথবা তাকে আদালতে বিচার করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।
শেখ মুজিবকে আটক রাখার জন্য জনাব ভুট্টো দুঃখ প্রকাশ করেন বলে পিপিএ পরিবেশিত খবরে প্রকাশ।
ভুট্টো বলেন যে, শেখ মুজিব স্বাধীনতার জন্য অনেক ত্যাগ স্বীকার করেছেন, জনসাধারণের কল্যাণের জন্য তিনি অনেক কিছু করেছেন কিন্তু তাকে বিচ্ছিন্নতাবাদী আখ্যা দিয়ে আটক রাখা হয়েছে।
শেখ মুজিব ৬-দফা দাবীর ছদ্মবেশে পূর্ব পাকিস্তানকে বিচ্ছিন্ন করার জন্য কাজ করছেন বলে অনেকে যা ভেবে থাকেন ভুট্টো তাদের সাথে দ্বিমত প্রকাশ করেন।
ভুট্টো বলেন, ৬-দফা আন্দোলন যে একটি বিচ্ছিন্নতাবাদী আন্দোলন তা তিনি মনে করেন না এবং জনগণের আশা-আকাঙ্ক্ষা তুলে ধরার জন্য যে শেখ মুজিব অশেষ দুঃখ-কষ্ট সহ্য করে তিনি দেশকে বিচ্ছিন্ন করার কাজে লিপ্ত হবেন একথা ভাবা যায় না।
ভুট্টো রাজনৈতিক নেতৃবৃন্দের বিশেষ করে শেখ মুজিবের আটকে দুঃখ প্রকাশ করেন।
প্রতিটি জাতীয় ক্ষেত্রে জনসাধারণের মুক্ত চিন্তার ও বাকস্বাধীনতা দেওয়ার জন্য এবং জনসাধারণকে দমন ও শােষণ বন্ধ করার জন্য তিনি সরকারের প্রতি আহ্বান জানান।
সরকারের অর্থনৈতিক নীতির তীব্র সমালােচনা করে জনাব জুলফিকার আলী ভূট্টো বলেন যে, জাতীয় অর্থনীতি সঙ্কটের সম্মুখীন হয়েছে। তিনি বলেন যে, জনসাধারণকে বঞ্চিত করে মুষ্টিমেয় পরিবার সব সম্পদ হস্তগত করছে এবং দিনের পর দিন ধনী হয়ে উঠছে।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু তৃতীয় খণ্ড: ষাটের দশক॥ দ্বিতীয় পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!