You dont have javascript enabled! Please enable it!

সংবাদ
২রা সেপ্টেম্বর ১৯৬৭

আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটি
পুনর্গঠনের সিদ্ধান্ত অভিনন্দিত

মুক্তাগাছা, ৩০শে আগষ্ট (নিজস্ব সংবাদদাতা)।-স্থানীয় আওয়ামী লীগ কর্তৃক আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক কমিটি পুনর্গঠনের জন্য প্রাদেশিক ওয়ার্কিং কমিটির সাম্প্রতিক সভায় গৃহীত বলিষ্ঠ সিদ্ধান্তকে অভিনন্দন জানান হয়।
সম্প্রতি অনুষ্ঠিত মুক্তাগাছা শহর আওয়ামী লীগের কর্মীসভায় গৃহীত এক প্রস্তাবে আওয়ামী লীগ সভাপতি শেখ মুজিবর রহমান, সাধারণ সম্পাদক জনাব তাজুদ্দিন আহমদ, প্রচার সম্পাদক এডভােকেট আবদুল মােমেন, ছাত্র ইউনিয়নের প্রাক্তন সভানেত্রী বেগম মতিয়া চৌধুরী, ছাত্রলীগ সভাপতি জনাব ফেরদৌস কোরেশী, পূর্ব পাক চটকল শ্রমিক ফেডারেশনের সম্পাদক জনাব আবদুল মান্নান ও জেলা আওয়ামী লীগ সহ-সম্পাদক জনাব আবদুর রহমান সিদ্দীকসহ সকল রাজবন্দীর আশু ও বিনাশর্তে মুক্তির দাবী জানান হয়।
অপর এক প্রস্তাবে ঢাকা ও মুক্তাগাছাসহ প্রদেশের বিভিন্নস্থানে জারীকৃত ১৪৪ ধারা অনতিবিলম্বে প্রত্যাহারের জোর দাবী জানান হয়। অপরাপর প্রস্তাবে মুক্তাগাছা থানাকে দুর্ভিক্ষ এলাকা ঘােষণা করিয়া পূর্ণাঙ্গ রেশনিং প্রথা প্রবর্তন এবং দরিদ্র শ্রেণীর জন্য পর্যাপ্ত পরিমাণ সরকারী সাহায্য প্রদানের দাবী, ২০ টাকা মণদরে চাউল ও ১০ টাকা মণদরে আটা সরবরাহের দাবী, পাটের ন্যূনতম মূল্য ৪০ টাকা ধার্যের দাবী, ৬-দফার প্রতি পূর্ণ সমর্থন, ইত্তেফাকের পুনঃপ্রকাশ দাবী এবং জনগণের বিবিধ সমস্যা লইয়া ঐক্যবদ্ধ আন্দোলন গড়িয়া তােলার আহ্বান জানান হয়।
সভায় শহর আওয়ামী লীগের সভাপতি খােন্দকার আবদুস মালেক সভাপতিত্ব করেন।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু তৃতীয় খণ্ড: ষাটের দশক॥ দ্বিতীয় পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!