You dont have javascript enabled! Please enable it!

সংবাদ
২৮শে ফেব্রুয়ারী ১৯৬৭

২৭শে মার্চ শুনানীর তারিখ ধার্য
রাষ্ট্রদ্রোহিতার অভিযােগে কারাগারে শেখ মুজিবর রহমানের বিচার শুরু
(নিজস্ব বার্তা পরিবেশক)

গতকল্য ঢাকার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট জনাব এম, এস, খানের কোর্ট পূর্ব পাকিস্তান আওয়ামী লীগ প্রধান ও বর্তমানে দেশরক্ষা আইনে আটক শেখ মুজিবর রহমানের বিরুদ্ধে পাকিস্তান ফৌজদারী দণ্ডবিধির ১২৪-ক ধারা মােতাবেক আনীত রাষ্ট্রদ্রোহী মামলার বিচার শুরু হইয়াছে। ১৯৬৪ সালের ২৯শে মার্চ আউটার ষ্টেডিয়ামের জনসভায় শেখ মজিবর রহমান রাষ্ট্রদ্রোহমূলক উক্তি করেন বলিয়া অভিযােগ আনা হয়।
ঢাকার তদানীন্তন পুলিস সূপারিন্টেডেন্ট সৈয়দ মান্নান বকসের অভিযােগক্রমে এই মামলা দায়ের করা হয়। গতকল্য কেন্দ্রীয় কারাগারে আটক পূর্ব পাকিস্তান আওয়ামী লীগ প্রধানকে কোর্টে হাজির করা হয় নাই।
গতকল্য ডিপুটি পুলিস সুপারিন্টেডেন্ট (কোর্ট) কারাগারের অভ্যন্তরে বিচার অনুষ্ঠানের আবেদন পেশ করেন। বিবাদীপক্ষের কৌসুলী জনাব আবুল হােসেন উহার বিরােধিতা করিয়া কোর্টে মামলা পরিচালনায় অনুকূলে যুক্তি প্রদর্শন করেন। মাননীয় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট উভয়পক্ষের বক্তব্য শ্রবণের পর কারাগারের অভ্যন্তরে মামলা পরিচালনার আবেদন অনুমােদন করেন। আগামী মাসের ২৭শে মামলার পরবর্তী তারিখ ধার্য করা হইয়াছে বলিয়া জানা গিয়াছে। মামলা পরিচালনায় এডভােকেট জনাব মােহাম্মদ উল্লাহ, এডভােকেট জনাব আবুল হােসেনকে সাহায্য করেন।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু তৃতীয় খণ্ড: ষাটের দশক॥ দ্বিতীয় পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!