You dont have javascript enabled! Please enable it!

সংবাদ
১৪ই ফেব্রুয়ারী ১৯৬৭

আওয়ামী লীগের উদ্যোগে নারায়ণগঞ্জে ৬-দফা দিবস উদযাপিত

নারায়ণগঞ্জ, ১৩ই ফেব্রুয়ারী (এ, পি, পি)। -আওয়ামী লীগ অদ্য পুনরায় উহার ৬-দফা দাবীর সমর্থন জানাইয়াছেন। পার্টির ৬-দফা দিবস উদযাপন উপলক্ষে এখানে আয়ােজিত এক জনসভায় উক্ত সমর্থনের কথা ঘােষণা করা হয়। প্রাক্তন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী এবং পাকিস্তান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব জহিরুদ্দীন, প্রাদেশিক আওয়ামী লীগের অস্থায়ী সম্পাদিকা মিসেস আমেনা বেগম এবং আরও অনেকে উক্ত সভায় বক্তৃতা করেন। জনাব জহিরুদ্দীন এবং মিসেস আমেনা বেগম বলেন যে, ৬-দফা দাবী গ্রহণ করিলে পাকিস্তান শক্তিশালী হইবে।
জনাব জহিরুদ্দীন তাঁহার ভাষণে বলেন যে, আওয়ামী লীগের ৬-দফা দাবীর পশ্চাতে ব্যাপক জনসমর্থন রহিয়াছে। পৃথিবীর কোন শক্তি উক্ত দাবীকে দাবাইয়া রাখিতে পারিবে না। তিনি সরকারের বর্তমান নীতির সমালােচনা করেন। তিনি বলেন যে, বর্তমান সরকারই ক্রমবর্ধমান আন্তঃপ্রাদেশিক বৈষম্যের জন্য দায়ী।
সভায় গৃহীত এক প্রস্তাবে আওয়ামী লীগ নেতা শেখ মুজিবর রহমান এবং ‘ইত্তেফাক’ সম্পাদক জনাব তফাজ্জল হােসেনের আশু মুক্তি দাবী করা হয়। প্রস্তাবে এ দেশের সর্বত্র রেশনিং প্রবর্তন এবং দ্রব্যমূল্য বৃদ্ধি রােধ করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান হয়।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু তৃতীয় খণ্ড: ষাটের দশক॥ দ্বিতীয় পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!