You dont have javascript enabled! Please enable it!

সংবাদ
১৫ই ফেব্রুয়ারী ১৯৬৭

ফরিদপুরে ৬-দফা দাবী দিবস পালিত

ফরিদপুর, ১৪ই ফেব্রুয়ারী (সংবাদদাতার তার)। -ফরিদপুর জেলা আওয়ামী লীগের উদ্যোগে গতকল্য ফরিদপুরে ৬-দফা দিবস পালিত হয়। এই উপলক্ষে এক জনসভায় আয়ােজন করা হয়। জনসভায় বিপুল জনসমাগম হয়। প্রাক্তন প্রাদেশিক মন্ত্রী ও জেলা আওয়ামী লীগের অন্যতম সহসভাপতি শ্রী গৌর চন্দ্র বালা সভায় সভাপতিত্ব করেন।
জনসভায় বক্তৃতা প্রসঙ্গে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব শামসুদ্দীন মােল্লা ৬-দফা কর্মসূচী ব্যাখ্যা করেন। তিনি ৬-দফা পাকিস্তান ও বিশেষতঃ পূর্ব পাকিস্তানের মানুষের ন্যায়সঙ্গত দাবী বলিয়া মন্তব্য করেন। তিনি বলেন, পূর্ব পাকিস্তানের মানুষ ৬-দফাকে গ্রহণ করিয়াছে। তিনি আওয়ামী লীগ প্রধান শেখ মুজিবর রহমানসহ সকল রাজবন্দী এবং ইত্তেফাক সম্পাদক জনাব তফাজ্জল হােসেনসহ সকল বন্দী সাংবাদিকের আশু মুক্তি দাবী করেন।
জনাব মােল্লা সরকারী খাদ্য নীতির সমালােচনা করেন ও পূর্ণ রেশনিং প্রবর্তনের দাবী জানান। তিনি সার্বজনীন ভােটাধিকার ও সকল প্রকার গণতান্ত্রিক অধিকার কায়েমের দাবী জানান। জনাব মােল্লা ২০ টাকা মণদরে চাউল ও ১০ টাকা মণদরে গম সরবরাহের দাবী জানান। জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক জনাব গাজী আবদুল হাকিম ও সদর মহকুমা আওয়ামী লীগের সভাপতি জনাব সৈয়দ হায়দার হােসেনও সভায় বক্তৃতা করেন। সভায় রাজবন্দীদের মুক্তি ও ৬-দফা কায়েমের দাবীসহ কতিপয় প্রস্তাব গ্রহণ করা হয়।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু তৃতীয় খণ্ড: ষাটের দশক॥ দ্বিতীয় পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!