You dont have javascript enabled! Please enable it!

সংবাদ
৭ই জানুয়ারী ১৯৬৭

ইত্তেফাক সম্পাদকসহ সকল রাজবন্দীর মুক্তি দাবী
(নিজস্ব বার্তা পরিবেশক)

ঢাকা সদর (উত্তর) মহকুমা আওয়ামী লীগের কার্যনির্বাহক পরিষদ কারারুদ্ধ পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের সভাপতি শেখ মুজিবর রহমান ও ইত্তেফাক সম্পাদক জনাব তফাজ্জল হােসেনের অসুস্থতার সংবাদে গভীর উদ্বেগ করিয়া অবিলম্বে উপরােক্ত নেতৃবৃন্দসহ সকল রাজবন্দীর আশু মুক্তি দাবী জানাইয়াছেন।
কার্যনির্বাহক পরিষদ খাদ্যশস্যসহ নিত্য ব্যবহার্য দ্রব্যসামগ্রীর অগ্নিমূল্যে গভীর উৎকণ্ঠা প্রকাশ করিয়া অবিলম্বে রেশনের চাউলের বর্ধিত মূল্য হ্রাস এবং খােলা বাজারে খাদ্যশস্যসহ সকল দ্রব্যের মূল্য স্বাভাবিক পর্যায়ে ফিরাইয়া আনার কার্যকরী ব্যবস্থা গ্রহণেরও দাবী জানান।
গতকল্য (শুক্রবার) মহকুমা আওয়ামী লীগের সভাপতি জনাব মােহাম্মদ সাবির সভাপতিত্বে অনুষ্ঠিত ঢাকা সদর (উত্তর) মহকুমা লীগের কার্যনির্বাহক পরিষদের সভায় উপরােক্ত প্রস্তাব গ্রহণ করা হয়।
সভায় গৃহীত প্রস্তাবে স্বায়ত্তশাসনকামীদের প্রতি কেন্দ্রীয় আইন মন্ত্রীর উক্তিকে ‘দায়িত্বহীন’ হিসাবে উল্লেখ করিয়া উহার তীব্র নিন্দা জ্ঞাপন এবং অবিলম্বে তাহা প্রত্যাহার ও ক্ষমা প্রার্থনার দাবী জানানাে হয়।
সভায় গৃহীত অন্যান্য প্রস্তাবে ৬-দফার সংগ্রামে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার এবং মহকুমা থানা ও ইউনিয়ন পর্যায়ে আওয়ামী লীগের সাংগঠনিক তৎপরতা আরও জোরদার করার আহ্বান জানানাে হয়।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু তৃতীয় খণ্ড: ষাটের দশক॥ দ্বিতীয় পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!