You dont have javascript enabled! Please enable it!

সংবাদ
১৮ই জানুয়ারী ১৯৬৭

শেখ মুজিব ও তফাজ্জল হােসেনের মুক্তি দাবী
(নিজস্ব বার্তা পরিশেক)

সিরাজগঞ্জের ছয়জন আওয়ামী লীগ নেতা অবিলম্বে পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের সভাপতি শেখ মুজিবর রহমান ও ইত্তেফাক সম্পাদক জনাব তফাজ্জল হােসেনসহ সকল রাজবন্দীর মুক্তি, জরুরী অবস্থা প্রত্যাহার ও দমননীতি বর্জনের দাবী জানাইয়াছেন। আমাদের সিরাজগঞ্জস্থ নিজস্ব সংবাদদাতা তারযােগে এই বিবৃতি প্রেরণ করেন।
বিবৃতিতে সিরাজগঞ্জের স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ রাজনৈতিক নেতা ও কর্মীদের বিরুদ্ধে পরিচালিত দমননীতির কঠোর সমালােচনা করিয়া বলেন যে, আওয়ামী লীগের ৬-দফা কর্মসূচী আজ আর কোন দল বিশেষের নয়-পাকিস্তানের দশ কোটি জনসাধারণের দাবী। সময় সাপেক্ষ হইলেও এই দাবী প্রতিষ্ঠালাভ করিবে বলিয়া তাঁহারা মন্তব্য করেন।
নেতৃবৃন্দ স্বায়ত্তশাসনকামীদের প্রতি কেন্দ্রীয় আইনমন্ত্রী জনাব জাফরের মন্তব্যকে ‘দায়িত্বহীন’ উস্কানিমূলক এবং জাতীয়তাবােধের উপর প্রচণ্ড আঘাত হিসাবে উল্লেখ করিয়া অবিলম্বে উক্ত মন্তব্য প্রত্যাহার ও ক্ষমা প্রার্থনার দাবী জানান।
বিবৃতিতে স্বাক্ষর প্রদান করেন আওয়ামী লীগ ওয়ার্কিং কমিটির সদস্য জনাব আবদুল মমিন তালুকদার, প্রাক্তন এম পি এ ও জেলা লীগের সহ সভাপতি জনাব জসিমদ্দিন সভাপতি, জনাব মােতাহার হােসেন তালুকদার, সহ-সভাপতি জনাব দবির উদ্দিন আহমদ, মহকুমা আওয়ামী লীগের সম্পাদক সৈয়দ হায়দার আলী ও শহর আওয়ামী লীগের সম্পাদক জনাব আবদুর রউফ খান।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু তৃতীয় খণ্ড: ষাটের দশক॥ দ্বিতীয় পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!