You dont have javascript enabled! Please enable it!

সংবাদ
২৯ শে জুন ১৯৬৬

আওয়ামী লীগের যুক্তসভা
শেখ মুজিবসহ সকল রাজবন্দীর মুক্তি দাবী
(নিজস্ব বার্তা পরিবেশক)

গত ২৬শে জুন ধানমণ্ডিতে আজিমপুর ও ধানমণ্ডি ইউনিয়ন আওয়ামী লীগের এক যুক্তসভা অনুষ্ঠিত হয়। জনাব কামাল বখত উক্ত সভায় সভাপতিত্ব করেন।
সভায় গৃহীত প্রস্তাবে শেখ মজিবর রহমানসহ সকল রাজবন্দীর মুক্তি দাবী করা হয়।
যুক্ত সভায় গৃহীত অপর এক প্রস্তাবে প্রদেশের বন্যা পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করা হয় এবং বন্যা দুর্গতদের জন্য দ্রুত পর্যাপ্ত সাহায্য দান ও পুনর্বাসনের দাবী জানান হয়।
অপর এক প্রস্তাবে প্রদেশের সর্বত্র চাউল ও নিত্যপ্রয়ােজনীয় দ্রব্যের দ্রুত মূল্যবৃদ্ধি জনসাধারণের ক্রয়ক্ষমতার উর্দ্ধে চলিয়া যাওয়ায় সভায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয় এবং অতিসত্বর প্রদেশের সর্বত্র পূর্ণ রেশনিং ব্যবস্থা চালু করার দাবী করা হয়।
সভায় ইত্তেফাক সম্পাদক জনাব তফাজ্জল হােসেনের গ্রেফতার ও নিউ নেশন প্রিন্টিং প্রেসের বিরুদ্ধে গৃহীত সরকারী কর্মপন্থার তীব্র প্রতিবাদ জ্ঞাপন করা হয় এবং এই মূহুর্তে জনাব তফাজ্জল হােসেনের মুক্তি ও নিউ নেশন প্রেসের উপর আরােপিত বিধিনিষেধ প্রত্যাহারের দাবী করা হয়। সভায় ঢাকাসহ প্রদেশের সকল স্থান হইতে ১৪৪ ধারা প্রত্যাহার ও পাকিস্তান প্রতিরক্ষা আইন প্রত্যাহারের দাবী করা হয়।
যুক্ত সভায় ৭ই জুনের শহীদদের আত্মার মাগফেরাত কামনা করা হয়। এবং শােকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান হয়। ইহা ব্যতীত ১৭ই, ১৮ই ও ১৯শে জুন জুলুমবিরােধী দিবসে প্রকৃতকাৰ্য্যতার জন্য জনসাধারণকে অভিনন্দন জানান হয়।
সভায় ৬-দফা দাবী আদায়ের সংগ্রামে আরও অধিক নির্যাতনের মােকাবিলায় প্রস্তুত থাকার জন্য কর্মী ও জনগণের প্রতি অনুরােধ জানান হয়।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু তৃতীয় খণ্ড: ষাটের দশক॥ দ্বিতীয় পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!