You dont have javascript enabled! Please enable it!

দৈনিক ইত্তেফাক
২০শে মে ১৯৬৬

শেখ মুজিবসহ নেতৃবৃন্দের মুক্তি দাবী
(ষ্টাফ রিপাের্টার)

গতকাল (বৃহস্পতিবার) আওয়ামী লীগ অফিসে অনুষ্ঠিত ঢাকা শহর আওয়ামী লীগের কর্মীসভায় আওয়ামী লীগ প্রধান শেখ মুজিবর রহমান, জনাব তাজুদ্দিন আহমদ, খােন্দকার মােশতাক আহমদ, জনাব মুজিবর রহমান (রাজশাহী), জনাব নূরুল ইসলাম চৌধুরী, জনাব জহুর আহমদ চৌধুরী এবং জনাব এম, এ, আজিজের গ্রেফতারের তীব্র নিন্দা করা হয় এবং অবিলম্বে নেতৃবৃন্দের সকল রাজবন্দীর মুক্তি দাবী করা হয়।
সভায় দেশের খাদ্য ও নিত্যপ্রয়ােজনীয় দ্রব্যাদির মূল্য বৃদ্ধিতে গভীর উদ্বেগ প্রকাশ করা হয় এবং অবিলম্বে প্রতি জেলায় পূর্ণাঙ্গ রেশন ব্যবস্থা চালু ও ন্যায্যমূল্যে নিত্যপ্রয়ােজনীয় দ্রব্য সরবরাহ করার জন্য সরকারের নিকট দাবী জানান হয়।
সভায় শ্রমিকদের ন্যায্য দাবী মানিয়া লওয়ার জন্য সরকারকে অনুরােধ জানান হয়।
দেশ হইতে অনতিবিলম্বে জরুরী অবস্থা প্রত্যাহারের দাবীতে সভায় প্রস্তাব গ্রহণ করা হয়। পাবনা বার সমিতির দাবী। (নিজস্ব সংবাদদাতা) পাবনা, ১৯শে মে- পাবনা বার সমিতির এক সভায় আজ পূর্ব পাকিস্তান আওয়ামী লীগ সভাপতি শেখ মুজিবর রহমানসহ পাকিস্তান প্রতিরক্ষা আইন ও নিরাপত্তা আইনে ধৃত সকল বন্দীদের আশু মুক্তি দাবী করা হয়। পাবনা বার সমিতির সভাপতি এডভােকেট মনসুর আলীর সভাপতিত্বে আজ বার লাইব্রেরীতে পাবনা উকিল সমিতির এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় অবিলম্বে পাকিস্তান প্রতিরক্ষা আইন ও জরুরী অবস্থা প্রত্যাহারের দাবী জানান হয়।
এখানে উল্লেখযােগ্য যে, স্বাধীনতার পরে পাবনা বারে এইরূপ রাজনৈতিক প্রস্তাব গ্রহণের নজীর ইহাই প্রথম। আরও উল্লেখযােগ্য, পাবনা। বারের বর্তমান সম্পাদক জনাব তালুকদার মােসলেহ উদ্দিন জেলা কনভেনশন মুসলিম লীগেরও সম্পাদক।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু তৃতীয় খণ্ড: ষাটের দশক॥ দ্বিতীয় পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!