You dont have javascript enabled! Please enable it!

দৈনিক ইত্তেফাক
১৪ই মে ১৯৬৬

নেতৃবৃন্দের পক্ষে রীট আবেদন
হাইকোর্ট কর্তৃক সরকারের উপর রুল জারি
(হাইকোর্ট রিপাের্টার)

গতকাল (শুক্রবার) আওয়ামী লীগ নেতা শেখ মুজিবর রহমান, জনাব তাজউদ্দিন, জনাব নূরুল ইসলাম চৌধুরী, জনাব খােন্দকার মােশতাক আহমদ এবং খুলনার আওয়ামী লীগ নেতা শেখ আলী আহমদের পক্ষ হইতে আনীত পৃথক পৃথক হেবিয়াস কর্পাসের আবেদনে ঢাকা হাইকোর্টের বিচারপতি জনাব সিদ্দিকী ও বিচারপতি জনাব এ, বি, মাহমুদ হােসেন পূর্ব পাকিস্তান সরকারের উপর রুল জারি করিয়া কেন উপরােক্ত বন্দিগণকে মুক্তি দেওয়া হইবে না তাহার কারণ দর্শাইবার জন্য নির্দেশ প্রদান করিয়াছেন।
প্রসঙ্গতঃ উল্লেখযােগ্য যে, উপরােক্ত প্রথম চারিজনকে পাকিস্তান প্রতিরক্ষা বিধির ৩২-ধারা মােতাবেক গত ৮ই মে গ্রেফতার করা হয় এবং ঢাকার কেন্দ্রীয় কারাগারে আটক রাখা হয়।
খুলনার শেখ আলী আহমদকে গত ৪ঠা মে প্রতিরক্ষা বিধির ৩২-ধারা মােতাবেক গ্রেফতার করা হয় এবং খুলনার কেন্দ্রীয় কারাগারে আটক রাখা হয়।
আবেদনকারীদের পক্ষে মামলা পরিচালনা করেন জনাব আবদুস সালাম খান এবং তাঁহাকে মামলা পরিচালনায় সাহায্য করেন মির্জা গােলাম হাফিজ, জনাব এম, এ, রব, জনাব সিরাজুল হক, জনাব আমিনুল হক, জনাব জোহা, জনাব আমিরুল ইসলাম, জনাব কে, জেড, আলম, জনাব মাহবুবুর রহমান, জনাব মােল্লা জালাল উদ্দিন এবং জনাব আবুল হােসেন।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু তৃতীয় খণ্ড: ষাটের দশক॥ দ্বিতীয় পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!