You dont have javascript enabled! Please enable it!

সংবাদ
১০ই মে ১৯৬৬

শেখ মুজিবের গ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল
(নিজস্ব বার্তা পরিবেশক)

পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের সভাপতি শেখ মুজিবুর রহমানকে পুনরায় গ্রেফতারের প্রতিবাদে অদ্য অপরাহ্নে প্রায় দেড় সহস্র ব্যক্তি বায়তুল মােকাররমের সন্নিকটে সমবেত হয় এবং তথায় স্বল্পকাল পথসভা করিয়া শেখ মুজিবর রহমানের মুক্তির দাবীকেও সরকারী দমন নীতির বিরুদ্ধে নানারূপ ধ্বনি তুলিয়া মিছিল সহকারে নওয়াবপুর হইয়া সদরঘাট, ইসলামপুর জেলগেট, নাজিমুদ্দীন রােড প্রদক্ষিণ করে। বাহাদুর শাহ পার্ক, সদরঘাটের মােড় ও জেল গেটের সম্মুখে তাঁহারা পথসভা করে। এবং পরিশেষে শেরে বাংলার মাজারের নিকট পৌঁছায়।
কুমিল্লা
কুমিল্লা হইতে সংবাদদাতা প্রেরিত অপর এক খবরে প্রকাশ, শেখ মুজিবর রহমান, তাজউদ্দিন আহম্মদ ও খােন্দকার মােশতাক প্রমুখ আওয়ামী লীগ। নেতৃবর্গের গ্রেফতারের প্রতিবাদে কুমিল্লা জেলা আওয়ামী লীগ নেতৃবর্গ এক বিবৃতি প্রদান করিয়াছেন।
বিবৃতিতে তাঁহারা বলেন, আওয়ামী লীগ নেতৃবর্গের গ্রেফতার ইহাই প্রমাণ করে যে, বর্তমান সরকার ন্যায়সঙ্গত দাবীভিত্তিক নিয়মতান্ত্রিক আন্দোলন সহ্য করেন না। কয়েকজন লােককেই গ্রেফতার করিয়া বা শত-সহস্র নিৰ্যাতন চালাইয়াও ৬-দফা আন্দোলনকে স্তব্ধ করা যাইবে না। তাহারা অবিলম্বে নেতৃবর্গের মুক্তিদানের দাবী জানান।
কুমিল্লা জেলা আওয়ামী লীগের সম্পাদক আহমদ আলী, সহ-সভাপতি দলিলুর রহমান, হাজী রমিজদ্দিন ও আবদুল গনী, প্রচার সম্পাদক আমীর হােসেন ও সাংগঠনিক সম্পাদক আবদুল আজিজ এই বিবৃতি প্রদান করেন।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু তৃতীয় খণ্ড: ষাটের দশক॥ দ্বিতীয় পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!