You dont have javascript enabled! Please enable it!

দৈনিক ইত্তেফাক
১২ই মে ১৯৬৬

চট্টগ্রামে প্রতিবাদ সভা: নেতৃবৃন্দের বিবৃতি

চট্টগ্রাম, ১১ই মে।- শেখ মুজিবসহ অন্যান্য নেতার গ্রেফতারে গতকাল জেলা আওয়ামী লীগ অফিসে চট্টগ্রাম শহর ও জেলা আওয়ামী লীগের কর্মীবৃন্দ এবং যুবসমাজ ও শ্রমিকদের এক যুক্ত প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি জনাব এম, আর সিদ্দিকী।
শহরে ১৪৪ ধারা বলবৎ থাকিলেও বিপুলসংখ্যক লােক সভায় যােগদান করেন। সভায় ১৩ই মের প্রতিবাদ দিবসে শহরের জে এম হলে সভা, প্রতি থানা সদর দফতরে সভা ও বিক্ষোভ শােভাযাত্র বাহির করার সিদ্ধান্ত গৃহীত হয়। নেতৃবৃন্দের গ্রেফতারের বিরুদ্ধে প্রাদেশিক আওয়ামী লীগ এই প্রতিবাদ দিবস পালনের আহ্বান জানাইয়াছে।
এই উদ্দেশ্যে কক্সবাজার, সাতকানিয়া, পটিয়া, আনােয়ারা, বাঁশখালি, রাউজান, ফটিকছড়ি, হাটহাজারী, মীরেশ্বরাই ও ডবল মুড়িং এলাকায় সভা ও বিক্ষোভ মিছিলের বন্দোবস্ত করা হইয়াছে।
যুক্ত বিবৃতি
সারা প্রদেশে নেতৃবৃন্দের গ্রেফতারের প্রতিবাদে জেলা আওয়ামী লীগ নেতা ও চট্টগ্রাম বার সমিতির সভাপতি জনাব আবুল কাসেম এডভােকেট, জেলা আওয়ামী লীগের সভাপতি জনাব এম, আর সিদ্দিকী, সাংগঠনিক ও ভারপ্রাপ্ত সম্পাদক জনাব আবদুল্লা আল হারুন চৌধুরী, দফতর সম্পাদক জনাব এম, এ, হান্নান এবং সহ-সম্পাদক জনাব আবদুল ওয়াহাব যৌথভাবে এক বিবৃতি প্রকাশ করিয়াছেন।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু তৃতীয় খণ্ড: ষাটের দশক॥ দ্বিতীয় পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!