You dont have javascript enabled! Please enable it!

সংবাদ
১০ই মে ১৯৬৬

বিরােধী দলের নেতৃবর্গ কর্তৃক
শেখ মুজিবের গ্রেফতারের নিন্দা : অবিলম্বে মুক্তি দাবী

ঢাকা, ৯ই মে (পি পি এ)।- পূর্ব পাকিস্তানের বিরােধী দল অদ্য পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের প্রেসিডেন্ট শেখ মুজিবর রহমান এবং তাঁহার দুইজন সহকর্মীকে পাকিস্তান রক্ষা আইনে গ্রেফতারকে নিন্দা করেন এবং ইহাকে শাসনতন্ত্রের মৌলিক অধিকারের স্বীকৃত বাক এবং চিন্তার স্বাধীনতার প্রতি নূতন আঘাত বলিয়া আখ্যায়িত করেন।
জাতীয় পরিষদে, বিরােধী দলের নেতা এবং জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের চেয়ারম্যান, জনাব নুরুল আমিন, শেখ মুজিবুর রহমান এবং আওয়ামী লীগের অন্য দুইজন নেতার মুক্তি দাবীর পাশাপাশি রাজনৈতিক বিরুদ্ধবাদীদের উপর পাকিস্তান রক্ষা আইন প্রয়ােগ করার জন্য দুঃখ প্রকাশ করেন। জাতীয় পরিষদ বিরােধী দলের জেলা নেতা শাহ আজিজুর রহমান, নিজাম-ই-ইসলাম পার্টির সাধারণ সম্পাদক জনাব ফরিদ আহমদ এবং জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের সাধারণ সম্পাদক জনাব মাহমুদ আলীও এই গ্রেফতারের নিন্দা করেন।
জনাব নুরুল আমিন তাঁহার বিবৃতিতে বলেন, শেখ মুজিবর রহমান এবং অন্যান্যদের গ্রেফতার এবং বিনাবিচারে পাকিস্তান রক্ষা আইনে তাহাদিগকে আটক রাখার সরকারী কাজটি দেশের সকল গণতান্ত্রিক মহল কর্তৃক নিন্দিত হইবে।
তিনি বলেন, সরকার বারবার আশ্বাস দিয়াছিলেন যে, পাকিস্তান রক্ষা আইন সাম্প্রতিক ভারত-পাকিস্তান যুদ্ধের ফলে উদ্ভূত জরুরী অবস্থা মােকাবিলা করার জন্য একটি সাময়িক ব্যবস্থা মাত্র।
তিনি আরও বলেন যে, ইহার অতিরিক্ত এই আইন প্রয়ােগ শুধু অন্যায় নয়, নৈতিকতা বর্জিতও।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু তৃতীয় খণ্ড: ষাটের দশক॥ দ্বিতীয় পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!