You dont have javascript enabled! Please enable it!

দৈনিক ইত্তেফাক
২৫শে এপ্রিল ১৯৬৬

ময়মনসিংহে শেখ মুজিবের জামিনের আবেদন বাতিল
অদ্য সেসন জজের আদালতে আবেদন পেশ
(ষ্টাফ রিপাের্টার)

গতকাল (রবিবার) সকাল ৯টায় ময়মনসিংহ সদর মহকুমা হাকিমের বাসভবনে আওয়ামী লীগ সভাপতি শেখ মুজিবর রহমানকে হাজির করা হয়। উল্লেখযােগ্য যে, তাঁহাকে গত শনিবার সিলেটে একবার জামিন লাভের পর অন্য মামলায় পুনর্বার গ্রেফতার করিয়া একটি লােকাল ট্রেনযােগে ময়মনসিংহ প্রেরণ করা হয়। বিজ্ঞ এস, ডি, ও আসামীপক্ষের কৌসুলীর বক্তব্য শ্রবণ করিয়া বিকাল ৪টা পর্যন্ত শুনানী স্থগিত রাখেন। বিকাল ৪টায় এস, ডি, ও জামিনের আবেদন বাতিল করেন।
আজ (সােমবার) ময়মনসিংহের জেলা ও দায়রা জজের আদালতে শেখ সাহেবের জামিনের আবেদন পেশ করা হইবে। মেসার্স সৈয়দ নজরুল ইসলাম এডভােকেট, জনাব জুলমত আলী খান এডভােকেট প্রমুখ শেখ মুজিবের পক্ষে উপস্থিত ছিলেন। পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের প্রচার সম্পাদক জনাব আবদুল মােমিন গতকাল সিলেট হইতে ঢাকা প্রত্যাবর্তনের পর দ্রুতযানযােগে ময়মনসিংহ রওয়ানা হইয়া গিয়াছেন। আজ (সােমবার) পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব তাজুদ্দিন আহমদ ও সাংগঠনিক সম্পাদক জনাব মীজানুর রহমান চৌধুরী এম, এন, এ, দ্রুতযানযােগে ময়মনসিংহ গমন করিবেন।
প্রসঙ্গতঃ উল্লেখযােগ্য যে, গত শনিবার রাত্রি দুইটার দিকে সিলেটে পুনরায় গ্রেফতারের পর পুলিশ প্রহরায় শেখ মুজিবর রহমানকে লইয়া ট্রেন ময়মনসিংহ পৌছিলে ষ্টেশনে সমবেত ৩/৪ সহস্র লােক শেখ মুজিবকে সম্বর্ধনা জ্ঞাপন করে। গতকাল (রবিবার) ময়মনসিংহের এস, ডি, ও (সদর)-র নিকট তাহার জামিনের আবেদন পেশ করার সময়ও প্রায় ৩ সহস্র লােক জমায়েত হয়।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু তৃতীয় খণ্ড: ষাটের দশক॥ দ্বিতীয় পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!