You dont have javascript enabled! Please enable it!

দৈনিক ইত্তেফাক
২৩শে এপ্রিল ১৯৬৬

শেখ মুজিবের জামিনের আবেদন অগ্রাহ্যঃ
আজ জজ কোর্টে আবেদন পেশ
(টেলিফোনযােগে প্রাপ্ত)

গতকাল (শুক্রবার) সিলেট মহকুমা হাকিমের এজলাসে আওয়ামী লীগ প্রধান শেখ মুজিবর রহমানের জামিনের আবেদন করা হইলে মহকুমা হাকিম জামিনের আবেদন অগ্রাহ্য করিয়া তাহাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। মহকুমা হাকিমের নির্দেশ মােতাবেক শেখ মুজিবকে বেলা দেড়টায় জেল হাজতে লইয়া যাওয়া হয়। জামিনের আবেদন পেশ করার সময়ে বিপুল জনতা আদালতের সম্মুখে উপস্থিত ছিলেন। জামিনের আবেদন অগ্রাহ্য করার পর শেখ মুজিবকে জেল হাজতে লইয়া যাইবার সময় রাস্তার উভয় পার্শ্বে জমায়েত বিপুল জনতা বিভিন্ন ধ্বনিসহ বিক্ষোভ প্রদর্শন করিতে থাকে।
শেখ মুজিবের জামিনের আবেদন পেশ করেন সিলেট জেলা বার সমিতির সভাপতি ও বিশিষ্ট আইন ব্যবসায়ী জনাব আব্দুল হাই। তাহাকে সাহায্য করেন মেসার্স ফজলুর রহমান, জালাল উদ্দিন, মইনুদ্দিন, জসিমুদ্দিন। প্রমুখ ১৪ জন আইনজীবী।
গতকাল সময় না থাকায় জজ কোর্টে শেখ মুজিবের জামিনের আবেদন পেশ করা সম্ভব হয় নাই। আজ (শনিবার) সিলেটের সেশন ও দায়রা জজের এজলাসে বেলা ১১টায় জামিনের আবেদন পেশ করা হইবে এবং এই আবেদন পেশ করার জন্য ঢাকা হইতে এডভােকেট জনাব এম, এ, আজিজ গতকাল (শুক্রবার) রাত্রে ট্রেনযােগে সিলেট রওয়ানা হইয়া গিয়াছেন।
প্রসঙ্গতঃ উল্লেখযােগ্য যে, শেখ মুজিবকে গ্রেফতার করিয়া ঢাকা হইতে সিলেট লইয়া যাওয়ার পর গতকাল (শুক্রবার) ভােরে সিলেট রেলওয়ে ষ্টেশনে বৃষ্টির মধ্যে অপেক্ষমাণ বিপুল জনতা বিভিন্ন ধ্বনি সহকারে তাহাকে অভিনন্দিত করে। ষ্টেশন হইতে শেখ মুজিবকে প্রথমে পুলিস অফিসে এবং তথা হইতে আদালতে লইয়া যাওয়া হয়।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু তৃতীয় খণ্ড: ষাটের দশক॥ দ্বিতীয় পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!