You dont have javascript enabled! Please enable it!

দৈনিক ইত্তেফাক
১৯শে এপ্রিল ১৯৬৬

শেখ মুজিবের ঢাকা প্রত্যাবর্তন
বিমান বন্দরে আন্তরিক সম্বর্ধনা
(ষ্টাফ রিপাের্টার)

যশােরে জামিনে মুক্তিলাভের পর পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের সভাপতি শেখ মুজিবর রহমান এবং সাধারণ সম্পাদক জনাব তাজউদ্দিন আহমদ গতকাল বিকাল সাড়ে ৩টায় বিমানযােগে ঢাকা প্রত্যাবর্তন করেন।
বিমানবন্দরে আওয়ামী লীগ নেতৃবৃন্দ এবং বিপুলসংখ্যক জনতা শেখ মুজিবর রহমানকে সম্বর্ধনা জ্ঞাপন করেন। তাঁহাকে বিপুলভাবে মাল্যভূষিতে করা হয়। এবং বিমানবন্দরে সমবেত জনতা দৃপ্তকণ্ঠে ‘ছয়-দফা মানতে হবে’ প্রভৃতি ধ্বনি প্রদান করে।
বিমানবন্দরে যে সকল আওয়ামী লীগ নেতা শেখ মুজিবকে সম্বর্ধনা জ্ঞাপন করেন তাঁহাদের মধ্যে ছিলেন পাকিস্তান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব জহিরুদ্দিন, পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের কোষাধ্যক্ষ জনাব নূরুল ইসলাম চৌধুরী, আওয়ামী লীগ নেতা খােন্দকার মােশতাক আহমদ, জনাব মতিউর রহমান, ঢাকা শহর আওয়ামী লীগের সম্পাদক গাজী গােলাম মােস্তফা প্রমুখ। নারায়ণগঞ্জ শহর আওয়ামী লীগের সভাপতি জনাব মােস্তফা সারােয়ার, ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বজলুর রহমান এবং আরও কয়েকজন আওয়ামী কর্মী নারায়ণগঞ্জ হইতে বিমানবন্দরে আসিয়া শেখ মুজিবকে সম্বর্ধনা জ্ঞাপন করেন। গতকাল সন্ধ্যায় পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের শ্রম সম্পাদক জনাব জহুর আহমদ চৌধুরী এবং সাংগঠনিক সম্পাদক জনাব মীজানুর রহমান চৌধুরী এম,এন,এ, মােটরযােগে যশাের হইতে ঢাকা প্রত্যাবর্তন করেন।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু তৃতীয় খণ্ড: ষাটের দশক॥ দ্বিতীয় পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!