You dont have javascript enabled! Please enable it!

আজাদ
১৫ই এপ্রিল ১৯৬৬

আউটার স্টেডিয়ামে মুজিব-ভূট্টো আলােচনা সভা ?

ঢাকা, ১৪ই এপ্রিল।-পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের সভাপতি শেখ মুজিবর রহমানের অনুমােদনক্রমে পূৰ্ব্ব পাক আওয়ামী লীগের জেনারেল সেক্রেটারী জনাব তাজউদ্দিন আহমদ ছয়দফা সম্পর্কে আলাপ-আলােচনা করার ব্যাপারে আগামী ১৭ই এপ্রিল একটি জনসভা চূড়ান্তভাবে নির্ধারণের জন্য জনাব ভূট্টোর সঙ্গে টেলিফোনে আলাপ করেন।
জনসভা আগামী ১৭ই এপ্রিল আউটার স্টেডিয়ামে বৈকাল চার ঘটিকায় হাইকোর্টের একজন বিচারকের সভাপতিত্বে অনুষ্ঠানের জন্য আওয়ামী লীগ প্রস্তাব করিয়াছে। আওয়ামী লীগ ও কনভেনশন লীগের যৌথ উদ্যোগে উক্ত। জনসভা অনুষ্ঠানের জন্য প্রস্তাব করা হইয়াছে।
সময়ের স্বল্পতাহেতু জনাব তাজউদ্দিন, জনাব ভুট্টোকে অদ্য অপরাহ্নের ভিতর উপরােক্ত জনসভার ব্যাপারে তাহার চূড়ান্ত মতামত জানাইবার জন্য অনুরােধ করিয়াছেন।
পররাষ্ট্র উজীর জনাব ভূট্টোর আমন্ত্রণক্রমে উক্ত জনসভার ব্যাপারে আলােচনা করার জন্য পাকিস্তান আওয়ামী লীগের জেনারেল সেক্রেটারী মেসার্স জহিরুদ্দিন ও পূর্ব পাক আওয়ামী লীগের জেনারেল সেক্রেটারী জনাব তাজউদ্দিন অদ্য রাত্র ৮-৩০ মিনিটে জনাব ভূট্টোর সঙ্গে মিলিত হন। জনাব ভূট্টো জনসভায় মিলিত হইতে স্বীকার করিয়াছেন। কিন্তু জনসভার চূড়ান্ত তারিখ নির্ধারণ করার ব্যাপারে আগামীকল্য (শুক্রবার) দুপুর ১২-৩০ মিনিটের পূর্বে কোন কিছু জানাইতে জনাব ভূট্টো তাহার অক্ষমতা প্রকাশ করেন।
আগামীকল্য দুপুর ১২-৩০ মিনিটের মধ্যে জনাব ভূট্টো তাহার চূড়ান্ত মতামত জানাইবেন ও জনসভা অনুষ্ঠানের ব্যাপারে তিনি তাহার পূর্ণ সহযােগিতা প্রদর্শন করিবেন বলিয়া আওয়ামী লীগ আহ্বান করিতেছে।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু তৃতীয় খণ্ড: ষাটের দশক॥ দ্বিতীয় পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!