You dont have javascript enabled! Please enable it!

দৈনিক পয়গাম
১৪ই এপ্রিল ১৯৬৬

বেসামাল শেখ মুজিব
ভুট্টোর চ্যালেঞ্জ গ্রহণ করিলাম!

ঢাকা, ১৩ই এপ্রিল।-একই প্লাটফর্মে দাঁড়াইয়া ছয় দফা সম্পর্কে আলােচনা করার জন্য পররাষ্ট্র উজির জনাব জুলফিকার আলী ভুট্টো যে চ্যালেঞ্জ প্রদান করিয়াছেন, অদ্য পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের সভাপতি শেখ মুজিবর রহমান তাহা গ্রহণ করিয়াছেন।
আগামী ২৪শে এপ্রিল পল্টন ময়দানে আওয়ামী লীগের উদ্যোগে যে জনসভা অনুষ্ঠিত হইবে, তাহাতেই এ সম্পর্কে বিতর্কের সুযােগ গ্রহণ করার জন্য শেখ মুজিব ভুট্টোর প্রতি আহ্বান জানাইয়াছেন।
অদ্য এখানে এক বিবৃতি দান প্রসঙ্গে শেখ মুজিব বলেন যে, জনাব ভুট্টো যদি তাহার প্রস্তাবে সম্মত হন, তবে মুসলিম লীগ এবং পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের সেক্রেটারী জেনারেলদ্বয়ের যুক্ত উদ্যোগে এই সভার ব্যবস্থা করা যাইতে পারে।
শেখ মুজিব বলেন যে, জনাব ভুট্টো যদি ২৪ তারিখের পূর্বেই আলােচ্য সভা অনুষ্ঠান করিলে তাহার পক্ষে সুবিধাজনক হইবে বলিয়া মনে করেন, তবে তিনি (ভুট্টো) তাহাকে (মুজিব) সে তারিখটা জানাইয়া দিতে পারেন।
প্রসঙ্গতঃ উল্লেখযােগ্য, গতরাত্রে জনাব ভুট্টো শেখ মুজিবের প্রতি তাহার চ্যালেঞ্জের পুনরুল্লেখ করেন। গত মাসে ঢাকায় পাকিস্তান মুসলিম লীগের কাউন্সিল অধিবেশনে বক্তৃতা প্রসঙ্গে জনাব ভুট্টো মুজিবের প্রতি উপরােক্ত চ্যালেঞ্জ প্রদান করিয়াছিলেন। -এ, পি, পি

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু তৃতীয় খণ্ড: ষাটের দশক॥ দ্বিতীয় পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!