You dont have javascript enabled! Please enable it!

দৈনিক ইত্তেফাক
১৭ই এপ্রিল ১৯৬৬

খুলনায় আওয়ামী লীগ নেতৃবৃন্দ
অদ্য অপরাহ্নে জনসভা
(ইত্তেফাকের বিশেষ প্রতিনিধি প্রেরিত)

খুলনা, ১৬ই এপ্রিল।-আগামীকল্য (রবিবার) অপরাহ্ন ৪ ঘটিকায় খুলনা মিউনিসিপ্যাল পার্কে স্থানীয় আওয়ামী লীগ কর্তৃক আয়ােজিত এক জনসভায় পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের সভাপতি শেখ মুজিবর রহমান বক্তৃতা করিবেন। শেখ মুজিবর রহমানের উত্তর ও দক্ষিণ বঙ্গ সফরের শেষ পর্যায়ে। খুলনায় এই জনসভা অনুষ্ঠিত হইবে।
অদ্য (শনিবার) বেলা ১০টায় শেখ মুজিবর রহমান পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের সহ-সম্পাদক জনাব জহুর আহমদ চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক জনাব মীজানুর রহমান চৌধুরীকে সঙ্গে লইয়া মােটরযােগে যশাের হইতে খুলনা পৌঁছেন। খুলনা শহর হইতে প্রায় ৮ মাইল দূরে খালিশপুরে আওয়ামী লীগ কর্মী ও জনসাধারণ নেতৃবৃন্দকে অভ্যর্থনা জ্ঞাপন করেন। শেখ সাহেবের গাড়ী খুলনা পৌছিলে লােয়ার যশাের রােডে অপেক্ষমাণ হাজার হাজার লােক ‘৬-দফা মানতে হবে’, ‘স্বায়ত্তশাসন দিতে হবে’ ইত্যাদি ধ্বনিতে আকাশ-বাতাস মুখরিত করিয়া তােলে। জনতার চাপে শেখ সাহেবের গাড়ী চলা অসম্ভব হইয়া পড়িলে নেতৃবৃন্দকে গাড়ী হইতে নামিতে হয় এবং তাঁহারা প্রায় ১ মাইল জনতার সঙ্গে পদব্রজে গমন করেন।
আজ সন্ধ্যায় স্থানীয় আওয়ামী লীগ কর্মীরা রূপসা রেষ্ট হাউস প্রাঙ্গণে এক বৈঠকে মিলিত হন। এই বৈঠকে সাংগঠনিক বিষয়াদি এবং ৬-দফা আদায়ের সংগ্রামে খুলনা আওয়ামী লীগ কর্মীদের কর্তব্য এবং ভূমিকা সম্পর্কে আলােচনা করা হয়। শেখ সাহেব কিছুক্ষণের জন্য উক্ত বৈঠকে উপস্থিত ছিলেন। তিনি কর্মীদের কাছে ৬-দফা বিশ্লেষণ করেন এবং কর্মীদের বিভিন্ন প্রশ্নের জনাব দেন। সমগ্র শহরে ৬-দফা দাবীর সপক্ষে অসংখ্য পােষ্টার লাগান হইয়াছে।
পূর্ব পাকিস্তান আওয়ামী লীগ প্রধানের সফর উপলক্ষে খুলনা শ্রমিক এলাকাসমূহেও প্রাণচাঞ্চল্য দেখা দিয়াছে।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু তৃতীয় খণ্ড: ষাটের দশক॥ দ্বিতীয় পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!