You dont have javascript enabled! Please enable it!

দৈনিক ইত্তেফাক
১৩ই এপ্রিল ১৯৬৬

সদলবলে শেখ মুজিবের ঢাকা প্রত্যাবর্তন
(ষ্টাফ রিপাের্টার)

উত্তর বঙ্গের পাঁচটি জেলার জনসাধারণের কাছে ৬-দফার বাণী পৌছাইয়া দিয়া পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের সভাপতি শেখ মুজিবর রহমান ও তাঁহার সহকর্মিগণ গতকাল (মঙ্গলবার) ঢাকা প্রত্যাবর্তন করিয়াছেন।
আজ (বুধবার) ঢাকার প্রথম মুন্সেফ ও প্রথম শ্রেণীর ম্যাজিষ্ট্রেট জনাব এম, এ, হকের আদালতে প্রচারপত্র নিক্ষেপ মামলার তারিখ থাকায় শেখ মুজিবকে কাল ঢাকা প্রত্যাবর্তন করিতে হইয়াছে। আজ এই মামলার শুনানীর তারিখ ধার্য করিবার কথা। কাল শেখ সাহেবের সঙ্গে যাঁহারা ঢাকা ফিরিয়া আসিয়াছেন তাহারা হইতেছেন ও পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব তাজুদ্দীন আহমদ, আওয়ামী লীগ নেতা খােন্দকার মােশতাক আহমদ, প্রাদেশিক আওয়ামী লীগের কোষাধ্যক্ষ জনাব নূরুল ইসলাম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক জনাব মিজানুর রহমান চৌধুরী এম, এন, এ, প্রচার সম্পাদক জনাব আবদুল মােমেন এবং জনাব শাহ মােয়াজ্জেম হােসেন।
আগামীকাল (বৃহস্পতিবার) শেখ মুজিবর রহমান তাঁহার দলবলসহ ফরিদপুর গমন করিবেন। আগামীকাল ফরিদপুরে, আগামী ১৫ই এপ্রিল যশােরে এবং আগামী ১৭ই এপ্রিল খুলনায় তিনি জনসভায় বক্তৃতা করিবেন। মেসার্স তাজুদ্দীন আহমদ, নূরুল ইসলাম চৌধুরী, জহুর আহমদ চৌধুরী, মিজানুর রহমান চৌধুরী, আবদুল মােমেন এবং ওবায়দুর রহমান শেখ মুজিবের সঙ্গে থাকিবেন।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু তৃতীয় খণ্ড: ষাটের দশক॥ দ্বিতীয় পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!