You dont have javascript enabled! Please enable it!

দৈনিক ইত্তেফাক
২৬শে মার্চ ১৯৬৬

‘৬-দফা কায়েমী স্বার্থের মূলে আঘাত হানিয়াছে-তাই বিরােধিতা
চট্টগ্রামে আওয়ামী লীগের কর্মীসভায় শেখ মুজিবর রহমানের বক্তৃতা
(বিশেষ প্রতিনিধি প্রেরিত)

চট্টগ্রাম, ২৫ শে মার্চ।-আজ এখানে চট্টগ্রাম জেলা আওয়ামী লীগ অফিসে এক কর্মী সমাবেশে বক্তৃতা প্রসঙ্গে পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের সভাপতি শেখ মুজিবর রহমান বলেন যে, ৬-দফা দাবী কায়েমী স্বার্থের মূলে আঘাত হানিয়াছে বলিয়াই কোন কোন মহল উহার বিরুদ্ধে বিভিন্ন কথা বলিতেছে। প্রেসিডেন্ট গৃহযুদ্ধ ও অস্ত্রের ভাষা সম্পর্কে যে মন্তব্য করিয়াছেন, তৎসম্পর্কে শেখ মুজিব বলেন যে, প্রেসিডেন্টের ন্যায় দায়িত্বসম্পন্ন ব্যক্তি এই সকল কথা বলায় এই কথাগুলি বিশ্বাস করা ছাড়া উপায় নাই।
শেখ মুজিবর রহমান বলেন, যে মুহূর্তে দেশবাসী ৬-দফা সম্পর্কে গভীর অবিনিবেশ সহকারে ভাবিতেছেন, তখন অপর কোন বিকল্প প্রস্তাব উত্থাপন বিভ্রান্তি সৃষ্টির প্রচেষ্টা ছাড়া আর কিছুই নয়।
কর্মী সভায় জাতীয় পরিষদ সদস্য জনাব আমিনুল ইসলাম চৌধুরী, জনাব রফিকুল হােসেন এ্যাডভােকেট এবং জনাব এম, এ, আজিজও বক্তৃতা করেন। আজ শেখ মুজিবর রহমান ‘উল্কাযােগে’, জনাব রফিকুল হােসেন এ্যাডভােকেট সমভিব্যাহারে চট্টগ্রাম পৌঁছেন। পরে গ্রীণ এ্যারােযােগে আওয়ামী লীগের কোষাধ্যক্ষ জনাব নূরুল ইসলাম চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক জনাব মীজানুর রহমান চৌধুরী এম, এন, এ, চট্টগ্রাম পৌঁছেন। সন্দ্বীপ ও সাতকানিয়া সফর শেখ মুজিবর রহমান অন্যান্য নেতৃবৃন্দ সমভিব্যাহারে আগামীকাল (শনিবার) সকালে শিপিং কর্পোরেশনের জাহাজযােগে সন্দ্বীপ গমন করিবেন। বিকালে নেতৃবৃন্দ সন্দ্বীপে এক জনসভায় বক্তৃতা করিবেন।
রবিবার সকালে নেতৃবৃন্দ হেলিকপ্টারযােগে চট্টগ্রাম প্রত্যাবর্তন করিবেন এবং বিকালে সাতকানিয়ায় এক জনসভায় বক্তৃতা করিবেন। নেতৃবৃন্দ রবিবার রাত্রে ঢাকা মেলযােগে ঢাকা রওয়ানা হইবেন এবং সােমবার সকালে ঢাকা পৌছিবেন।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু তৃতীয় খণ্ড: ষাটের দশক॥ দ্বিতীয় পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!