You dont have javascript enabled! Please enable it!

দৈনিক ইত্তেফাক
৪ঠা এপ্রিল ১৯৬৬

আওয়ামী লীগ সংবাদ

দিনাজপুর, ১লা এপ্রিল।-পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের সভাপতি শেখ মুজিবর রহমান ও অপরাপর নেতৃবৃন্দকে বিপুল সম্বর্ধনা জ্ঞাপনের জন্য দিনাজপুরের রাজনৈতিক কর্মীদের মধ্যে ব্যাপক প্রস্তুতি চলিতেছে। এতদুপলক্ষে ইতিমধ্যে একটি শক্তিশালী অভ্যর্থনা কমিটি গঠন করা হইয়াছে।
আগামী ১০ই এপ্রিল দিনাজপুর গােরাশহীদ ময়দানে আয়ােজিত এক জনসভায় শেখ মুজিব ও অপরাপর নেতৃবৃন্দ বক্তৃতাদান করিবেন। পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের ৬-দফা কর্মসূচীকে কেন্দ্র করিয়া অত্র জেলার সাধারণ নাগরিকদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সঞ্চার হইয়াছে। পাবনায় সম্বর্ধনার প্রস্তুতি আগামী ৭ই এপ্রিল উত্তরবঙ্গের প্রবেশদ্বার নগরবাড়ীতে আওয়ামী লীগ সভাপতি শেখ মুজিবর রহমানকে বিপুল সম্বর্ধনা জ্ঞাপনের উদ্দেশ্যে জনাব আবদুর রহমানকে চেয়ারম্যান ও জনাব আবু বকরকে সম্পাদক করিয়া একটি শক্তিশালী অভ্যর্থনা কমিটি গঠন করা হইয়াছে। জরুরী সভা আগামী ৮ই এপ্রিল অপরাহ্ন ২টায় মাদারীপুর মােক্তার লাইব্রেরীতে ফরিদপুর জেলা আওয়ামী লীগ কার্যনির্বাহক কমিটির এক জরুরী সভা আহ্বান করা হইয়াছে। সভায় দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি ও ৬-দফা সম্পর্কে আলােচনা হইবে। আগামী ১৪ই এপ্রিল ফরিদপুরে প্রস্তাবিত জনসভার ব্যবস্থাপনা সম্পর্কেও সভায় আলােচনা করা হইবে। আওয়ামী লীগ সভাপতি শেখ মুজিবর রহমান ফরিদপুরের এই জনসভায় বক্তৃতা করিবেন।
এই জনসভাকে কেন্দ্র করিয়া ফরিদপুরের জনগণের মধ্যে বিপুল উৎসাহ-উদ্দীপনার সঞ্চার হইয়াছে। -নিজস্ব সংবাদদাতা
রংপুর আওয়ামী লীগের কার্যনির্বাহক পরিষদ
(নিজস্ব সংবাদদাতা) রংপুর, ৩১ শে মার্চ। গতকল্য রংপুর জেলা আওয়ামী লীগ সম্পাদক জনাব নূরুল হকের বাসভবনে জেলা আওয়ামী লীগের কার্য নির্বাহক কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। জেলা আওয়ামী লীগের সহসভাপতি জনাব রফিকুল ইসলাম সভায় সভাপতিত্ব করেন।
সভায় আগামী ৯ই এপ্রিল স্থানীয় পাবলিক লাইব্রেরী ময়দানে এক বিরাট জনসভা অনুষ্ঠানের কর্মসূচী গ্রহণ করা হয়।
পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি শেখ মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক জনাব তাজুদ্দীন, জনাব মীজানুর রহমান ও অন্যান্য আওয়ামী লীগ নেতা উক্ত সভায় বক্তৃতা করিবেন বলিয়া আশা করা যায়।
রংপুর জেলা আওয়ামী লীগ কার্যকরী পরিষদের উক্ত সভায় ৬-দফা দাবী আরও জোরদার করার উদ্দেশ্যে এখন হইতে সভা-সমিতির মাধ্যমে জেলাব্যাপী প্রচার অভিযান শুরু করার সিদ্ধান্ত নেওয়া হয়।
স্বতন্ত্র অর্থনীতির উপকারিতা ব্যাখ্যা
(নিজস্ব সংবাদদাতা) কুমিল্লা, ৩১শে মার্চ।-গতকল্য সন্ধ্যায় স্থানীয় নগরকক্ষে জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি জনাব হাজী রমিজ উদ্দিন আহম্মদের সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় এদেশের মানুষের প্রাণের দাবী ৬-দফার অর্থনৈতিক দিক আলােচিত হয়। আলােচনায় অংশগ্রহণ করেন কুমিল্লা কলেজের অর্থনীতিক অধ্যাপক জনাব আমিনুল ইসলাম ও জনাব মুজাফফর। তাঁহারা পাকিস্তানে দুই অর্থনীতির প্রয়ােজনীয়তা বিশদভাবে ব্যাখ্যা করেন।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু তৃতীয় খণ্ড: ষাটের দশক॥ দ্বিতীয় পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!