You dont have javascript enabled! Please enable it!

দৈনিক ইত্তেফাক
১৭ই মার্চ ১৯৬৬

৬-দফা আদায়ের সংগ্রাম তীব্রতর করার সংকল্প
প্রদেশের বিভিন্ন স্থানে আওয়ামী লীগ সম্মেলনে প্রস্তাব গ্রহণ
(নিজস্ব সংবাদদাতা)

কুষ্টিয়া, ১৫ই মার্চ।-সম্প্রতি জনাব কফিলউদ্দিন আহমদের সভাপতিত্বে অত্র জেলা আওয়ামী লীগের কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়। সভায় অত্র জেলা লীগের সভাপতি জনাব কফিল উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক জনাব সা’দ আহমদসহ বিভিন্ন বক্তা শেখ মুজিবের ৬-দফার প্রতি পূর্ণ সমর্থন ও জরুরী অবস্থার প্রত্যাহার দাবী জানাইয়া বক্তৃতা করেন। সভায় শেখ মুজিবর রহমান কর্তৃক প্রণীত এবং আওয়ামী লীগ ওয়ার্কিং কমিটি কর্তৃক অনুমােদিত ৬-দফা দাবীর প্রতি পূর্ণ সমর্থন, জরুরী অবস্থার আশু প্রত্যাহার, রাজবন্দীর মুক্তি, লেভীর হাত হইতে কুষ্টিয়াকে মুক্তিদান, লেভী সংক্রান্ত ব্যাপারে নিরীহ জনসাধারণের উপরে যে সমস্ত মামলা-মােকদ্দমা ও ওয়ারেন্ট চাপাইয়া দেওয়া হইয়াছে তাহা প্রত্যাহার এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাম্প্রতিক ঘটনাবলীর উপর বিচার বিভাগীয় তদন্ত দাবী করিয়া সর্বসম্মতিক্রমে কতিপয় প্রস্তাব গৃহীত হয়। অধিবেশনে ডাঃ আহসানুল হককে সভাপতি, জনাব সা’দ আহমদকে সাধারণ সম্পাদক, জনাব ইব্রাহিম হােসেনকে কোষাধ্যক্ষ করিয়া নূতন কার্যকরী কমিটি গঠন করা হয়।
ডবলমুরিং (চট্টগ্রাম)
গত রবিবার চট্টগ্রামে আওয়ামী লীগের সভাপতি জনাব এ, আর, সিদ্দিকীর সভাপতিত্বে ডবলমুরিং থানা আওয়ালী লীগ কর্মী সম্মেলন অনুষ্ঠিত সভায় অবসরপ্রাপ্ত সাব-জজ জনাব আবুল কাশেম, জেলা লীগ ও সম্পাদক শেখ মুজিবের ৬-দফার প্রতি অকুণ্ঠ সমর্থন দেওয়া পূর্ব পাকিস্তানের প্রাণের দাবী আদায়ের জন্য সকলকে এক পতাকাতলে সমবেত হওয়ার জন্য জানান।
কর্মী সম্মেলনে জনাব আহমদ চৌধুরীকে সভাপতি, জনাব আমিনুল হককে সাধারণ সম্পাদক এবং জনাব মােহাম্মদ শফিকে কোষাধ্যক্ষ করিয়া ডবলমুরিং থানা আওয়ামী লীগের নূতন কার্যকরী কমিটি গঠন করা হয়। ইউসি সদস্যের আওয়ামী লীগে যােগদান। পূর্ব বাংলার জনগণের প্রাণের দাবী ৬-দফার প্রতি অকুণ্ঠ সমর্থন জানাইয়া মুক্তাগাছা থানার মানকোন ইউ,সি-এর সদস্য জনাব মােঃ করিম আওয়ামী লীগে যােগদান করিয়াছেন।
আওয়ামী লীগে যােগদান প্রসঙ্গে এক বিবৃতিতে তিনি সকল দেশপ্রেমিক কর্মীকে আওয়ামী লীগে যােগদানের আহ্বান জানাইয়া পূর্ব বাংলার মুক্তি সনদ ৬-দফা দাবী আদায়ের সংগ্রামকে জোরদার করার আকুল আবেদন জানান।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু তৃতীয় খণ্ড: ষাটের দশক॥ দ্বিতীয় পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!