You dont have javascript enabled! Please enable it!

দৈনিক পাকিস্তান
১৮ই মার্চ ১৯৬৬

অদ্য আওয়ামী লীগের কাউন্সিল বৈঠক শুরু
(ষ্টাফ রিপাের্টার)

অদ্য শুক্রবার হইতে হােটেল ইডেন প্রাঙ্গণে তিনদিনব্যাপী পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের কাউন্সিল অধিবেশ শুরু হইবে। প্রাদেশিক আওয়ামী লীগ নেতা জনাব আবদুস সালাম খান, এডভােকেট অপরাহ্ন সাড়ে ৩ ঘটিকায় এই অধিবেশনের উদ্বোধন করিবেন।
করাচী আওয়ামী লীগের সভাপতি জনাব মানজুরুল হক ও সাধারণ সম্পাদক জনাব খালেদ আহমদ তিরমিজী কাউন্সিল অধিবেশনে বক্তৃতা করিবেন।
প্রদেশের বিভিন্ন স্থান হইতে প্রায় এক হাজার কাউন্সিলার এবং বহুসংখ্যক প্রতিনিধি এই সম্মেলনে যােগদান করিবেন বলিয়া আশা করা যাইতেছে।
গত বুধবার বৈকালে ঢাকা শহর আওয়ামী লীগের নবনির্বাচিত কাউন্সিলারদের এক সভা অনুষ্ঠিত হয়। প্রাদেশিক আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জনাব তাজুদ্দীন আহমদ উক্ত সভায় সভাপতিত্ব করেন। প্রাদেশিক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মুজিবর রহমানসহ কতিপয় আওয়ামী লীগ নেতা এই সভায় বক্তৃতা করেন।
আওয়ামী লীগের ৬-দফার প্রতি সমর্থন জ্ঞাপন, জরুরী অবস্থা প্রত্যাহার, সকল রাজবন্দীর মুক্তি দাবী, ডঃ আবু মাহমুদের উপর হামলার নিন্দা এবং উহার বিচার বিভাগীয় তদন্ত দাবী করিয়া সভায় কতিপয় প্রস্তাব গৃহীত হয়।
কাউন্সিল সভায় আলহাজ হাফিজ মােহাম্মদ মুসাকে সভাপতি এবং গাজী গােলাম মােস্তফাকে সম্পাদক নির্বাচিত করা হয়। এছাড়াও সভায় অন্যান্য কর্মকর্তা শহর আওয়ামী লীগের কার্যনির্বাহক কমিটির সদস্য ও প্রাদেশিক আওয়ামী লীগের কাউন্সিল সদস্য নির্বাচিত করা হয়।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু তৃতীয় খণ্ড: ষাটের দশক॥ দ্বিতীয় পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!