You dont have javascript enabled! Please enable it!

দৈনিক ইত্তেফাক
২৩শে ফেব্রুয়ারী ১৯৬৬

৬ই মার্চ ঢাকা জেলা আওয়ামী লীগের কাউন্সিল সভা
(স্টাফ রিপাের্টার)

গত রবিবার ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যকরী কমিটির এক সভায় জেলা আওয়ামী লীগ পুনর্গঠনের উদ্দেশ্যে আগামী ৬ই মার্চ নবনির্বাচিত ঢাকা জেলা আওয়ামী লীগ কাউন্সিল অধিবেশন অনুষ্ঠানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
গত রবিবার অপরাহ্নে ১৫ নং পুরানা পল্টনস্থ আওয়ামী লীগ অফিসে ঢাকা জেলার আওয়ামী লীগের সভাপতি জনাব শামসুল হকের সভাপতিত্বে জেলা আওয়ামী লীগ কার্যকরী কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে জেলা আওয়ামী লীগ কার্যকরী কমিটির সদস্য ছাড়াও জেলার বিভিন্ন মহকুমা আওয়ামী লীগ সদস্যগণ যােগদান করেন। সভায় দেশের বর্তমান রাজনৈতিক ও অর্থনৈতিক পরিস্থিতি আলােচনা করিয়া কয়েকটি গুরুত্বপূর্ণ প্রস্তাব গৃহীত হয়।
সভার বিভিন্ন প্রস্তাবে শেখ মুজিবর রহমানের ৬-দফা সুপারিশের প্রতি পূর্ণ সমর্থন দান ও ইহা জনসাধারণের মধ্যে বিতরণের উদ্দেশ্যে পুস্তকাকারে মুদ্রিত করার জন্য প্রাদেশিক আওয়ামী লীগের প্রতি আহ্বান জানান হয়। ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যকরী কমিটির সভায় এই মর্মে অভিমত প্রকাশ করা হয় যে, পূর্ব পাকিস্তানের প্রকৃত দাবী ও অর্থনৈতিক ভিত্তি উক্ত ৬-দফার মধ্যে নিহিত রহিয়াছে।
সভায় অন্যান্য প্রস্তাবে পাক-ভারত উত্তেজনা প্রশমিত হওয়ায় সকল রাজবন্দীদের মুক্তিদানের আহ্বান, বিশ্ববিদ্যালয়ের সাম্প্রতিক ঘটনার নিন্দা, বিচার বিভাগীয় তদন্ত ও ছাত্রদের উপর হইতে গত বছর কনভােকেশন সম্পর্কিত গােলযােগ মামলা প্রত্যাহার করার জন্য দাবী করা হয়। উল্লেখযােগ্য যে, সভার প্রারম্ভে যশােরের এডভােকেট জনাব আবদুল খালেক, নােয়াখালীর জনাব আজিজ আহমদ ও ফতুল্লা থানা আওয়ামী লীগ সম্পাদক জনাব সেকান্দার আলীর মৃত্যুতে শােক প্রকাশ করা হয়।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু তৃতীয় খণ্ড: ষাটের দশক॥ দ্বিতীয় পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!