You dont have javascript enabled! Please enable it!

দৈনিক ইত্তেফাক
১৮ই ফেব্রুয়ারি ১৯৬৬

প্রকৃত রহস্য উদঘাটিত হউক
-শেখ মুজিব
(ষ্টাফ রিপাের্টার)

আওয়ামী লীগ নেতা শেখ মুজিবর রহমান গতকল্য (বৃহস্পতিবার) এক সাংবাদিক সম্মেলনে গত মঙ্গলবার ঢাকা বিশ্ব বিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যক্ষ ডক্টর আবু মাহমুদের উপর একশ্রেণীর ছাত্রের বর্বরােচিত হামলার তীব্র নিন্দা করেন।
শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ের পবিত্র অঙ্গনে ‘এইসব দুরাচারের অন্তর্নিহিত রহস্য উদ্ঘাটনের জন্য অবিলম্বে বিচার বিভাগীয় তদন্ত অনুষ্ঠানের দাবী জানান। বিশ্ববিদ্যালয় অঙ্গনে যে জঘন্য ব্যাপার ঘটিয়া গিয়াছে, শেখ মুজিব তাহাকে গভীর ষড়যন্ত্র বলিয়া আখ্যায়িত করেন। তিনি বলেন যে, বিগত সমাবর্তন উৎসবে গােলযােগ করিয়াছে-এই অভিযােগ করিয়া বহু ছাত্রের বিরুদ্ধে মামলা করা হইয়াছে। সেসব মামলা আজও ঝুলিয়া আছে। কিন্তু বিস্ময়ের বিষয় এই যে, এতবড় দুষ্কর্মের পরও সরকার এখন পর্যন্ত দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে কোনরূপ ব্যবস্থাবলম্বন করেন নাই। বিশ্ববিদ্যালয় চত্বরে এই অরাজকতার উস্কানিদাতাদের হুঁশিয়ার করিয়া শেখ মুজিব বলেন যে, অবিলম্বে যদি এই অরাজকতার অবসান করা না হয়, তবে এই অরাজকতার নায়কদের যথেচ্ছাচার দীর্ঘদিন চলিতে দেওয়া হইবে না।
নিখিল পাকিস্তান ন্যাপের সাধারণ সম্পাদক জনাব মাহমুদুল হক ওসমানীও গতকল্য তাঁহার সাংবাদিক সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের ঘটনার উদ্বেগ প্রকাশ করেন এবং এই সম্পর্কে বিচার বিভাগীয় তদন্ত দাবী করেন।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু তৃতীয় খণ্ড: ষাটের দশক॥ দ্বিতীয় পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!