You dont have javascript enabled! Please enable it!

আজাদ
১৮ই ফেব্রুয়ারী ১৯৬৬

শেখ মুজিব বলেন :
ডঃ মাহমুদকে প্রহারকারী ছাত্রদল সম্ভবতঃ লাট ভবনে আশ্রয় লইয়াছে
(ষ্টাফ রিপাের্টার)

পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মুজিবর রহমান গতকল্য বৃহস্পতিবার এক গুরুতর অভিযােগ করেন যে, ডক্টর আবু মাহমুদকে আক্রমণকারী ছাত্র নামধারী গুণ্ডাগণ লাভবনে আশ্রয় লইয়াছে বলিয়া মনে হইতেছে।
তিনি এই আক্রমণের কঠোর ভাষায় নিন্দা করিয়া বলেন যে, এই জঘন্য আক্রমণের পিছনে একটি ষড়যন্ত্র রহিয়াছে বলিয়া আমার ধারণা হইতেছে। থানায় এজাহার দেওয়া সত্ত্বেও এখন পর্যন্ত এক জনকেও গ্রেফতার না করায় শেখ মুজিব বিস্ময় প্রকাশ করেন। তিনি বিচার বিভাগীয় তদন্ত দাবী করিয়া বলেন যে, এই শ্রেণীর গুণ্ডামি পূর্ণ শক্তি দিয়া প্রতিরােধ করা হইবে।
শেখ মুজিবর রহমান গতকল্য অপরাহ্নে এক সাংবাদিক সম্মেলনে বক্তৃতা করিতেছিলেন।
ডক্টর আলিম-উল-রাজী
জাতীয় পরিষদের সদস্য ডক্টর আলিম-উল-রাজী গতকল্য বৃহস্পতিবার এক বিবৃতিতে বলেন যে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন বিশিষ্ট শিক্ষক ডক্টর মাহমুদের উপর নির্দয়ভাবে প্রচণ্ড আক্রমণ দেশের সকল সুষ্ঠু চিন্তাশীল নাগরিকদের গভীর উৎকণ্ঠিত করিয়াছে। তিনি বলেন যে, বর্তমান কর্তৃপক্ষের নীতির জন্যই বৃহৎ শিক্ষা প্রতিষ্ঠানটি ষড়যন্ত্র, স্বজনপ্রীতি ও ক্ষমতা লিপ্সার কেন্দ্রে পরিণত হইয়াছে বলিয়া এই ঘটনার দ্বারা প্রতীয়মান হয় এবং এই ঘটনার পিছনে কতকগুলি স্বার্থান্বেষী মহলের উস্কানী আছে বলিয়া সন্দেহ করার বিশেষ প্রমাণের অবকাশ রহিয়াছে। তিনি বলেন, এই ঘটনাকে নিন্দা করিবার মত আমার কোন ভাষা নাই। হাইকোর্টের বিচারপতি, বিশিষ্ট নাগরিক ও শিক্ষাবিদদের সমন্বয়ে এই ঘটনা তদন্তের জন্য ডক্টর রাজী দাবী করিয়াছেন।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু তৃতীয় খণ্ড: ষাটের দশক॥ দ্বিতীয় পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!