You dont have javascript enabled! Please enable it!

দৈনিক পাকিস্তান
২২শে অক্টোবর ১৯৬৫

নারায়ণগঞ্জে শেখ মুজিবের বক্তৃতা
কাশ্মীর প্রশ্নের নিষ্পত্তি না হইলে পাক-ভারত শান্তি সম্ভব নহে

(স্টাফ রিপাের্টার)
পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মুজিবর রহমান গত বুধবার নারায়ণগঞ্জ শহর আওয়ামী লীগের এক বৈঠকে বক্তৃতা প্রসঙ্গে ভারতীয় আক্রমণ প্রতিহত করার ব্যাপারে পাকিস্তানী সেনাবাহিনীর তৎপরতা এবং বীরত্বের প্রশংসা করেন।
এই আত্মরক্ষামূলক যুদ্ধপ্রস্তুতিতে সমগ্র জাতি যেভাবে সাড়া দিয়াছে, তিনি তাহার প্রশংসা করেন। গত বুধবার সন্ধ্যা ৬টায় জনাব তফাজ্জল হােসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত নারায়ণগঞ্জ আওয়ামী লীগের বৈঠকে বিশেষ আমন্ত্রণক্রমে শেখ সাহেব উপস্থিত ছিলেন।
কাশ্মীরে গণভােট অনুষ্ঠানের ব্যাপারে জাতিসংঘ বর্তমানে যেরূপ দুর্বল ভূমিকা গ্রহণ করিতেছে, তাহার পরিপ্রেক্ষিতে এই সমস্যার প্রতি সর্বদা সজাগ থাকার জন্য তিনি আওয়ামী লীগ কর্মীদের প্রতি আহ্বান জানান।
তিনি বলেন যে, পাক-ভারত বিরােধের মূল কারণ হইতেছে কাশ্মীর। সুতরাং এই সমস্যার মীমাংসা না হওয়া পর্যন্ত শান্তি স্থাপন করা যাইবে না।
সভায় শহর আওয়ামী লীগের পুনর্গঠনের বিষয়টি পর্যালােচনা করিয়া নবেম্বরের প্রথম সপ্তাহের মধ্যে নারায়ণগঞ্জ পৌর এলাকার ইউনিয়ন কমিটিসমূহের পুনর্গঠনের কাজ সমাপ্ত করার সিদ্ধান্ত গৃহীত হয়। প্রাদেশিক আওয়ামী লীগের সাংগঠনিক সেক্রেটারী জনাব তাজুদ্দিন আহমদও এই বৈঠকে উপস্থিত ছিলেন।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু তৃতীয় খণ্ড: ষাটের দশক॥ দ্বিতীয় পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!