You dont have javascript enabled! Please enable it!

দৈনিক পাকিস্তান
২৪শে জুলাই ১৯৬৫

ছাত্র মিছিলে লাঠি চার্জের নিন্দা জ্ঞাপন

জাতীয় পরিষদের সদস্য জনাব মসিহুর রহমান গত বৃহস্পতিবার ঢাকায় ছাত্র শােভাযাত্রার প্রতি পুলিশের আচরণের নিন্দা করেন এবং ঘটনা সম্পর্কে বিচার বিভাগীয় তদন্তের দাবী জানান।
এপিপির খবরে বলা হয়, জনাব রহমান গতকল্য শুক্রবার বলেন যে, পাকিস্তানে মার্কিন সাহায্য বন্ধ করায় দেশের জনসাধারণ বিশেষ করিয়া ছাত্রও ওয়াকিবহাল মহল যে শান্তিপূর্ণ বিক্ষোভের মধ্যদিয়ে তাহাদের প্রতিক্রিয়া প্রকাশ করিবে উহা নিতান্তই স্বাভাবিক। ১৪৪ ধারা জারী না থাকায় জনসাধারণের শােভাযাত্রা অনুষ্ঠানের অধিকার রহিয়াছে। সুতরাং শান্তিপূর্ণ শােভাযাত্রার উপর লাঠিচার্জ ও কাঁদুনে গ্যাস নিক্ষেপের কোন যুক্তি নাই।
শেখ মুজিব
পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মুজিবর রহমান মার্কিন তথ্য কেন্দ্রের সম্মুখে গত বৃহস্পতিবার সন্ধ্যায় ছাত্র মিছিলের উপর পুলিশের লাঠিচার্জের নিন্দা করিয়া গতকল্য শুক্রবার এক বিবৃতি দান করেন। তিনি পুলিশের উক্ত আচরণকে অবাঞ্ছিত ও পূর্ব পরিকল্পিত বলিয়া অভিহিত করেন।
এপিপি-র খবরে প্রকাশ, জনাব মুজিবুর রহমান প্রেসক্লাবে কাঁদুনে গ্যাসের শেল নিক্ষেপ করার জন্যও পুলিশের নিন্দা করেন। তিনি বলেন যে, প্রেসক্লাবের নিজস্ব মর্যাদা রহিয়াছে। পুলিশ এই মর্যাদাকে ক্ষুন্ন করিয়াছে। কোন সভ্যদেশে এই ধরনের ঘটনা ঘটে না।
জনাব মুজিবুর রহমান অনতিবিলম্বে উক্ত ঘটনার তদন্ত দাবী করেন।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু তৃতীয় খণ্ড: ষাটের দশক॥ দ্বিতীয় পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!