You dont have javascript enabled! Please enable it!

দৈনিক ইত্তেফাক
১২ই ফেব্রুয়ারী ১৯৬৫

বে-আইনী প্রচারপত্রের মামলা
সকল অভিযুক্ত ব্যক্তির জামিন মঞ্জুর

(স্টাফ রিপাের্টার)
‘বে-আইনী প্রচারপত্র প্রকাশের অভিযােগে অভিযুক্ত মেসার্স আতাউর রহমান খান, শেখ মুজিবর রহমান, হামিদুল হক চৌধুরী, তফাজ্জল হােসেন, শাহ আজিজুর রহমান, আলিম আল-রাজী, মাহমুদ আলী, মাহবুবুল হক, এম-এন-এ, জহুর হােসেন চৌধুরী, ওলী আহাদ, আলী আকসাদ এবং ওবায়েদুর রহমান প্রমুখ ১২জন বিশিষ্ট রাজনীতিক ও পত্রিকা-সম্পাদকের প্রত্যেককে গতকল্য (বৃহস্পতিবার) ঢাকার অন্যতম প্রথম শ্রেণীর ম্যাজিষ্ট্রেট জনাব আফসারউদ্দীন আহমদ ৫ হাজার টাকার জামিন ও একজন করিয়া জামিনদারের জামিনে মুক্তিদান করেন।
প্রসঙ্গতঃ উল্লেখ করা যাইতে পারে যে, গত বুধবার ঢাকার সদর মহকুমা হাকিম (দক্ষিণ) মামলাটি জনাব আফসারউদ্দীনের এজলাসে স্থানান্তরিত করেন। (গতকল্য ভ্রমবশতঃ এই মামলার পরিবর্তে জনাব তফাজ্জল হােসেন ও তদীয় পুত্র জনাব আনােয়ার হােসেনের বিরুদ্ধে বিচারাধীন অপর একটি মামলা সদর মহকুমা হাকিম (দক্ষিণ) এই কোর্টে স্থানান্তরিত করিয়াছেন বলিয়া সংবাদ প্রকাশিত হয়। প্রকৃতপক্ষে ফেরার ঘােষিত ব্যক্তিকে আশ্রয়দানের অভিযােগে আনীত উক্ত বিচারাধীন মামলা সদর মহকুমা হাকিমের (দক্ষিণ) এজলাসেই রহিয়াছে এবং আগামী ২৩ শে ফেব্রুয়ারী উক্ত মামলার শুনানী উক্ত কোর্টে পুনর্বার শুরু হইবে। এই অনিচ্ছাকৃত ত্রুটির জন্য আমরা দুঃখিত) আগামী ২৬ শে মার্চ ‘বে-আইনী প্রচারপত্র সংক্রান্ত এই মামলাটির পরবর্তী তারিখ ধার্য হইয়াছে।
সৈয়দ আজিজুল হক, জনাব জহিরুদ্দীন, জনাব আনােয়ারুল হক, শাহ মােয়াজ্জেম হােসেন, জনাব মঞ্জুরুর রহিম এবং জনাব ফজলুল হক অভিযুক্ত ব্যক্তিদের পক্ষে জামিনের আবেদন পেশ করেন। পক্ষান্তরে, ঢাকার পাবলিক প্রসিকিউটর জনাব আবদুল আলীম সরকারপক্ষে উপস্থিত ছিলেন।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু তৃতীয় খণ্ড: ষাটের দশক ॥ দ্বিতীয় পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!