You dont have javascript enabled! Please enable it!

দৈনিক পয়গাম
১৪ই জানুয়ারী ১৯৬৫

সাহস থাকিলে আসুন এবার লড়িয়া দেখি-
নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য শেখ মুজিবের প্রতি ওয়াহিদুজ্জামানের চ্যালেঞ্জ

ঢাকা, ১৩ই জানুয়ারী।- অদ্য কেন্দ্রীয় বাণিজ্য উজির জনাব ওয়াহিদুজ্জামান, আওয়ামী লীগ নেতা শেখ মুজিবর রহমানের প্রতি চ্যালেঞ্জ জানাইয়া বলেন যে, শেখ সাহেবের যদি সাহস থাকে তাহা হইলে তিনি আসন্ন নির্বাচনে আমার সহিত প্রতিদ্বন্দ্বিতা করিতে পারেন। আমি সেইজন্য তাহাকে সাদর অভ্যর্থনা জানাইতে প্রস্তুত আছি।
জনাব ওয়াহিদুজ্জামান অদ্য রাওয়ালপিণ্ডি হইতে ঢাকা আগমন করিয়া স্থানীয় বিমান বন্দরে সাংবাদিকদের নিকট বলেন যে, বিগত প্রেসিডেন্ট নির্বাচনকালে বিরােধী দলীয় নেতারা ক্ষমতাশীল সরকারের বিরুদ্ধে প্রকাশ্যভাবে প্রতিরােধ গ্রহণের যে সব ভয়ঙ্কর ঘােষণা প্রকাশ করিয়াছিলেন, তাহা পুরণ করিতে হইলে তাহাদেরকে কমপক্ষে দশ হাজার কসাই নিয়ােগ করিতে হইবে। তাহাদের সেইসব গলাবাজি ও মিথ্যা প্রতিশ্রুতিতে ভীত বা বিভ্রান্ত না হইয়া জনসাধারণ যে তাহাদের মুখােশ উন্মােচন করিয়া দিতে পারিয়াছে সেইজন্য তিনি বিশেষ সন্তোষ প্রকাশ করেন।
সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি আসন্ন জাতীয় পরিষদের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করিবার সংকল্প ঘােষণা করেন।
কেন্দ্রীয় বাণিজ্য উজির সরকারের নতুন বাণিজ্য নীতির অবাধ তালিকার সমর্থনে বলেন, দেশের বিশেষ করিয়া পূর্ব পাকিস্তানের অর্থনৈতিক বুনিয়াদ গড়িয়া তােলার জন্য ইহার একান্ত প্রয়ােজন রহিয়াছে। তিনি বলেন যে, অবাধ তালিকার অন্তর্ভুক্ত দ্রব্যাদি আনা না হইলে এ প্রদেশে কোন উন্নয়ন পরিকল্পনাই কার্যকরী হইবে না।
অবাধ তালিকার অন্তর্ভুক্ত দ্রব্যাদি আনা হইলে দেশের ক্ষুদ্র ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হইবে বলিয়া কতিপয় ব্যবসায়ী যে মন্তব্য করিয়াছেন সেই প্রসঙ্গে তিনি বলেন যে, দেশের ক্ষুদ্র ব্যবসায়ীরা যাহাতে কোনরূপ ক্ষতিগ্রস্ত না হয় সেইজন্য নয়া বাণিজ্য নীতিতে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হইয়াছে। এই ব্যাপারে কোন বাধা-নিষেধ আরােপিত হইলে পূর্ব পাকিস্তান উন্নয়ন বাবদ ন্যায্য পাওনা হইতে বঞ্চিত হইবে বলিয়া তিনি উল্লেখ করেন।
উজির মহােদয় আরও বলেন যে, এই ব্যবস্থা গ্রহণের ফলে ক্ষুদ্র ব্যবসায়ীরা সামান্য ক্ষতিগ্রস্ত হইলেও সমগ্র পূর্ব পাকিস্তানকে তাহার ন্যায্য পাওনা হইতে বঞ্চিত করার কথা চিন্তা করা যায় না।
চলতি আমদানী নীতিতে ও, জি, এল আমদানীকারকদের অসুবিধাসমূহ দূর করার জন্য উপযুক্ত ব্যবস্থা গৃহীত হইয়াছে বলিয়া তিনি উল্লেখ করেন।
জনাব ওয়াহিদুজ্জামান সাংবাদিকদের নিকট আরও প্রকাশ করেন যে, আসন্ন জাতীয় পরিষদের নির্বাচন সমাপ্ত হইলে তিনি পাক-আফগান মাল চলাচল চুক্তি সম্পর্কে আলােচনার জন্য আফগানিস্তান গমন করিবেন। -এ,পি,পি।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু তৃতীয় খণ্ড: ষাটের দশক ॥ দ্বিতীয় পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!