You dont have javascript enabled! Please enable it!

দৈনিক ইত্তেফাক
১৩ই জানুয়ারী ১৯৬৫

শেখ মুজিবরের টাঙ্গাইল সফর
নির্যাতিত কর্মী ও তাহাদের পরিবারবর্গের অবস্থা পর্যবেক্ষণ

(ভ্রাম্যমাণ প্রতিনিধি)
টাঙ্গাইল, ১২ই জানুয়ারী।- প্রাদেশিক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মুজিবর রহমান অদ্য বেপরােয়া ধরপাকড়ের ফলে সন্ত্রস্ত টাঙ্গাইল বিরােধী দলীয় কর্মীদের সঙ্গে সাক্ষাৎ এবং নির্যাতিত কর্মীদের পরিবারপরিজনের অবস্থা স্বচক্ষে দেখার জন্য টাঙ্গাইল আগমন করেন।
তিনি অদ্য সন্ধ্যায় স্থানীয় আওয়ামী লীগ অফিসে বিরােধী দলীয় কর্মীদের সঙ্গে এক ঘরােয়া বৈঠকে মিলিত হন। সরকারী বেপরােয়া নির্যাতনের মুখেও কর্মীরা গণতন্ত্রের সংগ্রামে যেভাবে আত্মনিয়ােগ করিয়া আছেন, তাহাতে তিনি গভীর সন্তোষ প্রকাশ করেন। তিনি কর্মীদের বলেন যে, জনগণের সংগ্রাম কোনদিনই ব্যর্থ হয় না এবং জনগণের সমর্থনহীন সরকার কোনদিনই দেশ শাসন করিতে পারে না। গণতান্ত্রিক সংগ্রামের ঝাণ্ডা সমুন্নত রাখিয়া ঐক্যবদ্ধভাবে সংগ্রাম চালাইয়া যাইবার জন্য তিনি কর্মীদের উপদেশ দেন।
শেখ মুজিবর রহমান টাঙ্গাইল মহকুমা আওয়ামী লীগের নির্যাতিত সম্পাদক জনাব বদিউজ্জমান খানের বাড়ীতে গমন করেন। তিনি টাঙ্গাইলের বিশিষ্ট আওয়ামী লীগ নেতা রাজবন্দী জনাব মােহাম্মদ আলী মিয়ার বাসভবনেও গমন করেন। শেখ মুজিব বেগম বদিউজ্জমান ও বেগম মােহাম্মদ আলীকে ধৈর্যের সঙ্গে নির্যাতনের মােকাবিলা করার জন্য আহ্বান জানান। টাঙ্গাইল হইতে গ্রেফতারকৃত জনাব আবদুল মতিনের স্ত্রীর নিকটও তিনি সমবেদনা জ্ঞাপন করেন। অদ্য রাত্রেই তিনি ঢাকা প্রত্যাবর্তন করেন।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু তৃতীয় খণ্ড: ষাটের দশক ॥ দ্বিতীয় পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!