You dont have javascript enabled! Please enable it!

দৈনিক পয়গাম
২৭শে জুলাই ১৯৬৫

মওলানা ভাসানীর বিরুদ্ধে শেখ মুজিবের বিষােদগার

(ষ্টাফ রিপাের্টার)
জাতীয় সার্বভৌমত্ব ও মর্যাদার প্রতি গভীরভাবে শ্রদ্ধাশীল প্রেসিডেন্ট আইয়ুবকে পার্লামেন্টারী শাসনামল বিশেষতঃ আওয়ামী লীগের কেন্দ্রীয় ওজারতিকালীন সময়ের মত পদলেহী মার্কিন নীতি গ্রহণে বাধ্য করিতে অপারগ হইয়া জনসন সরকার কর্তৃক সাহায্য বন্ধের হুমকি যখন সমগ্র পাকিস্তানবাসী চ্যালেঞ্জ হিসাবে গ্রহণ করিয়া একবাক্যে মার্কিন সাম্রাজ্যবাদী অভিসন্ধির তীব্র নিন্দা প্রকাশ করিতেছে, তখনও আওয়ামী লীগ পূর্ব মনিবদের কথা ভুলিতে পারেন নাই বলিয়াই মনে হয়।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মুজিবর রহমান গতকল্য (রবিবার) ইংরাজী ভাষায় ১৯০ লাইনের এক পল্টনী বিবৃতিতে বর্তমান সরকারকে সমালােচনা করিয়াছেন যে সুরে এবং তেজে, তাহা অপেক্ষা কঠোর ভাষায় পাকিস্তানের বর্তমান পররাষ্ট্র নীতির প্রতি সমর্থনদানের জন্য মওলানা আবদুল হামিদ খান ভাসানীরও নিন্দা করিয়াছেন। শেখ সাহেবের বিবৃতির ভাষার সহিত জনসন এবং রাস্কের বিবৃতির কোথায় যেন সামঞ্জস্য রহিয়াছে।
শেখ সাহেব তাঁহার ১৯০ লাইনের দীর্ঘ বিবৃতিতে মার্কিনীদের প্রতি চিরাচরিত সােহাগের পরাকাষ্ঠা দেখাইয়া ঔদ্ধত্বপূর্ণ এবং অপমানজনক ভাষায় মওলানা আবদুল হামিদ খান ভাসানীর বিরুদ্ধে ঘৃণার বিষ ছড়াইয়াছেন।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু দ্বিতীয় খণ্ড: ষাটের দশক ॥ প্রথম পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!