You dont have javascript enabled! Please enable it!

ইত্তেফাক
২৫শে অক্টোবর ১৯৬৫

সকল সক্ষম ব্যক্তিকে
সামরিক শিক্ষাদানের আহ্বান
শহর আওয়ামী লীগ সভায় শেখ মুজিবের বক্তৃতা

(ষ্টাফ রিপাের্টার)
গতকল্য (রবিবার) সন্ধ্যায় আওয়ামী লীগ অফিসে ঢাকা শহর আওয়ামী লীগের কর্মীসভায় বক্তৃতা প্রসঙ্গে পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মুজিবর রহমান শত্রুর হামলার মুখে পাকিস্তানের নিরাপত্তা ও আঞ্চলিক অখণ্ডতা অক্ষুন্ন রাখার জন্য দেশের বিশেষ করিয়া পূর্ব পাকিস্তানের সকল সক্ষম ব্যক্তিকে সামরিক শিক্ষায় শিক্ষিত করিয়া তােলার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। তিনি দেশের বিশেষ করিয়া পূর্ব পাকিস্তানের নিরাপত্তার প্রতি যে-কোন হামলা মােকাবিলার জন্য প্রস্তুত থাকিতে সকল আওয়ামী লীগ কর্মীর প্রতি আহ্বান জানান।
পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জনাব তাজুদ্দিন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় বক্তৃতা প্রসঙ্গে শেখ মুজিবর রহমান ভারতীয় হামলার পরিপ্রেক্ষিতে পাকিস্তানের বর্তমান পরিস্থিতি আলােচনা করেন। সশস্ত্র বাহিনী হামলা মােকাবিলায় যে অপূর্ব বীরত্ব প্রদর্শন করিয়াছেন সেজন্য তিনি সশস্ত্র বাহিনীর ভূয়সী প্রশংসা করেন। জাতীয় সঙ্কটকালে জনসাধারণ একতাবদ্ধ হওয়ায় তিনি জনসাধারণকে ধন্যবাদ জ্ঞাপন করেন। আওয়ামী লীগ কর্মিগণ বেসামরিক দেশরক্ষা কার্যক্রমে অংশগ্রহণ করায় তিনি বিশেষ সন্তোষ প্রকাশ করেন।
পূর্বাহ্নে ঢাকা শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী গােলাম মােস্তফা ইউনিয়ন কমিটিগুলির পুনর্গঠনের পরিপ্রেক্ষিতে ঢাকা শহর আওয়ামী লীগ ইউনিটসমূহ পুনর্গঠনের প্রয়ােজনীয়তার উপর গুরুত্ব আরােপ করিয়া বক্তৃতা করেন। সভায় এই মর্মে সিদ্ধান্ত গ্রহণ করা হয় যে, যত শীঘ্র সম্ভব শহর আওয়ামী লীগের বিভিন্ন ইউনিট পুনর্গঠনের কাজ সমাপ্ত করা হইবে এবং নবেম্বর মাসের মধ্যেই ঢাকা শহর আওয়ামী লীগ সম্মেলন অনুষ্ঠান করা হইবে। এতদুদ্দেশ্যে বিভিন্ন ইউনিট পুনর্গঠনের কাজ অবিলম্বে সমাপ্ত করার জন্য বিভিন্ন ইউনিটে কয়েকজন করিয়া কর্মীর উপর দায়িত্ব অর্পণ করা হয়। সভাপতির ভাষণে জনাব তাজুদ্দিন আহমদ দেশের বর্তমান সমস্যাদি সম্পর্কে আলােচনা করেন।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু দ্বিতীয় খণ্ড: ষাটের দশক ॥ প্রথম পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!