You dont have javascript enabled! Please enable it!

ইত্তেফাক
৪ঠা ডিসেম্বর ১৯৬৪

শেখ মুজিবের বিরুদ্ধে আর একটি মামলা দায়ের

গতকল্য (বৃহস্পতিবার) প্রাদেশিক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মুজিবর রহমানের বিরুদ্ধে পূর্ব পাকিস্তান জননিরাপত্তা অর্ডিন্যান্সের কতিপয় ধারা অনুযায়ী একটি নূতন মামলা দায়ের করা হইয়াছে। শেখ মুজিবর রহমান এইদিন ঢাকা সদর (দক্ষিণ) মহকুমা হাকিমের কোর্টে হাজির হইয়া জামিনের আবেদন করিলে মহকুমা হাকিমের পক্ষে প্রথম শ্রেণীর ম্যাজিষ্ট্রেট জনাব এ,এইচ, খান তাঁহাকে ২ হাজার টাকার জামিনে মুক্তিদান করেন। আগামী ১৫ই জানুয়ারী মামলার পরবর্তী তারিখ ধার্য হইয়াছে।
এখানে উল্লেখযােগ্য যে, শেখ মুজিবর রহমানের বিরুদ্ধে ইহা আদালতে বিচারাধীন ৫ম মামলা। মেসার্স শাহ আজিজুর রহমান, জহিরউদ্দীন ও বহু আইনজীবী শেখ মুজিবর রহমানের পক্ষে উপস্থিত ছিলেন। – পি,পি,এ
অপর মামলার শুনানি স্থগিত
গতকল্য (বৃহস্পতিবার) ঢাকার অতিরিক্ত ডেপুটি কমিশনার জনাব বি, আলমের কোর্টে পূর্ব পাকিস্তান প্রাদেশিক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মুজিবর রহমানের বিরুদ্ধে পাকিস্তান দণ্ডবিধির ১২৪(ক) ধারা অনুযায়ী আনীত একটি মামলা শুনানির জন্য উত্থাপিত হইলে বিবাদীর কৌঁসুলি এক দরখাস্ত পেশ করিয়া আদালতকে জানান যে, অভিযুক্ত ব্যক্তি হাইকোর্ট কর্তৃক এই মামলার বিচার অথবা অপর কোন আদালতে এই মামলা স্থানান্তরিত করার জন্য আবেদন করিতে ইচ্ছুক। বিবাদীর কৌসুলি উপরােক্ত দরখাস্তের পরিপ্রেক্ষিতে মামলার বিচার স্থগিত রাখার আবেদন জানান। বিবাদীর আবেদনে এই মামলায় উক্ত কোর্টে নিরপেক্ষ ও ন্যায় বিচার না হওয়ার আশঙ্কা প্রকাশ করা হয়। আবেদনকারীর কৌসুলির যুক্তি শ্রবণের পর অতিরিক্ত ডেপুটি কমিশনার মামলার শুনানি আগামী ২১শে ডিসেম্বর পর্যন্ত স্থগিত রাখার আদেশ প্রদান করেন।
উক্ত তারিখের মধ্যে বিবাদীকে হাইকোর্টে আবেদন করিতে হইবে।
মেসার্স শাহ আজিজুর রহমান, জহিরউদ্দীন ও অপর ৮ জন খ্যাতনামা আইনজীবী শেখ মুজিবর রহমানের পক্ষে উপস্থিত ছিলেন। পি,পি,এ

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু দ্বিতীয় খণ্ড: ষাটের দশক ॥ প্রথম পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!