You dont have javascript enabled! Please enable it!

সংবাদ
৪ঠা ডিসেম্বর ১৯৬৪

শেখ মুজিবরের বিরুদ্ধে আর একটি মামলা

ঢাকা, ৩রা ডিসেম্বর (পি,পি,এ)। -অদ্য শেখ মুজিবর রহমানের বিরুদ্ধে ১৯৫৮ সনের জননিরাপত্তা আইনের ৭(৩) ৪-সি সেকশনের ২ ধারা মতে এক নূতন মামলা দায়ের করা হয়। পরে ঢাকা সদর দক্ষিণ মহকুমা হাকিমের এজলাসে হাজির হইলে শেখ মুজিবরকে ২ হাজার টাকার জামানতে জামিন দেওয়া হয়।
১৯৬৫ সালের ১৫ই জানুয়ারী মােকদ্দমার শুনানীর দিন ধার্য হয়। উল্লেখযােগ্য যে, শেখ মুজিবর রহমানের বিরুদ্ধে ইহা পঞ্চম মামলা। মেসার্স শাহ আজিজুর রহমান, জহিরুদ্দীন শেখ মুজিবরের পক্ষে কোর্টে উপস্থিত থাকেন।
পূর্বের মামলার শুনানী
অদ্য শেখ মুজিবর রহমানের বিরুদ্ধে আনীত পাকিস্তান দণ্ডবিধির ১২৪ (ক) ধারা মতে একটি মামলা শুনানীর জন্য ঢাকার অতিরিক্ত ডেপুটি কমিশনারের এজলাসে উত্থাপিত হয়।
বিবাদী পক্ষের আইনজীবিগণ এই মর্মে এক আবেদন পেশ করেন যে, বিবাদী তাহার বিরুদ্ধে আনীত মামলার বিচারের জন্য অন্য কোর্টে অথবা হাইকোর্টে স্থানান্তরের জন্য হাইকোর্টে আবেদন করিতে চান।
কারণ আসামী আশঙ্কা করিতেছেন যে, বর্তমানে যে কোর্টে তাহার মামলা চলিতেছে, সেখানে হয়ত পক্ষপাতশূন্য ন্যায় বিচার পাওয়া যাইবে না। আসামী পক্ষের আবেদন শুনিয়া অতিরিক্ত ডেপুটি কমিশনার হাইকোর্টে আবেদন করার জন্য আসামীকে ২১শে ডিসেম্বর পর্যন্ত সময় প্রদান করেন।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু দ্বিতীয় খণ্ড: ষাটের দশক ॥ প্রথম পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!