You dont have javascript enabled! Please enable it!

ইত্তেফাক
১০ই অক্টোবর ১৯৬৪

গণতন্ত্র পুনঃ প্রতিষ্ঠায় বিরামহীন সংগ্রামের আহ্বান
আজিমপুর নয়া পল্টন ইউনিয়ন আওয়ামী লীগের সভায়
শেখ মুজিবের বক্তৃতা

(ষ্টাফ রিপাের্টার)
গতকল্য (শুক্রবার) বিকালে হােটেল ‘চকোরীতে অনুষ্ঠিত আজিমপুর নয়া পল্টন ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ও সমর্থকদের এক সভায় বক্তৃতা প্রসঙ্গে পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মুজিবর রহমান দেশে গণতন্ত্র পুনঃ প্রতিষ্ঠার জন্য বিরামহীন সংগ্রাম চালাইয়া যাওয়ার আহ্বান জানান। আওয়ামী লীগের সংগ্রামী ঐতিহ্য বিশ্লেষণ করিয়া শেখ মুজিব বলেন যে, আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও কর্মীরা অকথ্য নির্যাতন সহ্য করিয়াও দেশে গণতান্ত্রিক আন্দোলনের ঝাণ্ডা উঁচু রাখিয়াছেন। তিনি সকল গণতন্ত্রমনা ব্যক্তিকে আওয়ামী লীগে যােগদান করিয়া দেশের গণতান্ত্রিক আন্দোলনকে শক্তিশালী করার আহ্বান জানান।
জনাব আবুল হাশেমের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জনাব তাজুদ্দীন আহমদ, ঢাকা শহর আওয়ামী লীগের সহ-সভাপতি হাফেজ মােহাম্মদ মুসা, ঢাকা শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী গােলাম মােস্তফা এবং নাজিরাবাজার ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি জনাব মােহাম্মদ সুলতানও উপস্থিত ছিলেন। সভায় আজিমপুর নয়া পল্টন ইউনিয়ন কমিটির চেয়ারম্যান জনাব নূরুল ইসলাম তালুকদারও বক্তৃতা দান করেন।
সভায় নিম্নোক্তভাবে আজিমপুর নয়া পল্টন ইউনিয়ন আওয়ামী লীগ কমিটি গঠিত হয় ও সভাপতি জনাব আবুল হাশেম; সহ-সভাপতি জনাব মেসার্স বি, রহমান, খবিরুদ্দীন তালুকদার, নূরুল ইসলাম তালুকদার, আইয়ুব আলী সরদার ও ইমামুদ্দীন; সাধারণ সম্পাদক জনাব আফাজুদ্দীন খান; যুগ্মসম্পাদক জনাব মােহাম্মদ আলী উকিল; সাংগঠনিক সম্পাদক জনাব মােহাম্মদ আমিন; অফিস সম্পাদক জনাব আজিজুর রহমান; সহ-সম্পাদক মেসার্স এ, জলিল, মফিজুল ইসলাম, ইউনুস আলী, নূরুল হক ও মুকসেদুর রহমান এবং কোষাধ্যক্ষ জনাব ওয়াজেদ শিকদার। ইহাছাড়া ওয়ার্কিং কমিটির ৭জন সদস্যও নির্বাচন করা হয়।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু দ্বিতীয় খণ্ড: ষাটের দশক ॥ প্রথম পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!