You dont have javascript enabled! Please enable it!

আজাদ
২২শে সেপ্টেম্বর ১৯৬৪

করাচীর প্যাটেল পার্কে বিরাট জনসভায় বক্তৃতারতা মােহতারেমা মিস ফাতেমা জিন্নাহ
আগামী মাসের মাঝামাঝি সময়ে মিস জিন্নার প্রদেশ সফর
ঢাকা প্রত্যাবর্তনের পর শেখ মুজিবের তথ্য প্রকাশ

ঢাকা, ২১শে সেপ্টেম্বর। -আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মুজিবর রহমান আজ এখানে সাংবাদিক সাক্ষাৎকারে বলেন যে, মােহতারেমা ফাতেমা জিন্নাহ আগামী মাসের মাঝামাঝি সময়ে পূর্ব পাকিস্তান আগমন করিবেন। শেখ মুজিব বলেন যে, সেই সময়ে মিস ফাতেমা জিন্নাহ পূর্ব পাকিস্তানের চারিটি বিভাগীয় সদর দফতর সফর করিবেন এবং নির্বাচনী প্রচারণা শুরু করিবেন। জনগণ তাহাকে বিপুলভাবে সম্বর্ধনা জানাইবে বলিয়া তিনি আশা প্রকাশ করেন। শেখ মুজিবর রহমান আরও বলেন যে, মােহতারেমা মিস ফাতেমা জিন্নাহ পাকিস্তানের প্রেসিডেন্ট নির্বাচিত হইলে শাসনতন্ত্রকে গণতন্ত্রীকরণ ও দেশবাসীকে অবাধ সুষ্ট সার্ব্বজনীন বয়স্ক ভোটাধিকারের সুযােগ প্রদান করাই হইবে তাহার সর্বপ্রথম কাজ।
গতকল্য (সােমবার) সকালে এক সাংবাদিক সাক্ষাৎকারে তিনি উপরােক্ত তথ্য ঘােষণা করেন। শেখ মুজিবর রহমান বলেন যে, বর্তমান সঙ্কটজনক মুহূর্তে দেশবাসীর স্বাধীনতা ও গণতান্ত্রিক অধিকার পুনরুদ্ধারকল্পে এই বৃদ্ধ বয়সেও ভগ্নস্বাস্থ্য লইয়া মাদারে মিল্লাত আগাইয়া আসিয়াছেন।
শেখ মুজিবর রহমান দৃঢ়তার সহিত বলেন যে, আসন্ন নির্বাচন অবাধ ও সুষ্ঠু নিয়মে অনুষ্ঠিত হইলে মাদারে মিল্লাত অবশ্যই জয়যুক্ত হইবেন। পূৰ্ব্ব পাকিস্তানে মাদারে মিল্লাত জনপ্রিয় নহেন বলিয়া কনভেনশন লীগের জনাব হাশিমুদ্দীন ইতিপূৰ্ব্বে যে মন্তব্য করেন তাহার তীব্র সমালােচনা করিয়া শেখ মুজিব বলেন যে, এই প্রদেশে তিনি জনপ্রিয় কিনা তাহা নির্বাচনের মাধ্যমেই প্রমাণিত হইবে। —পি,পি,এ

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু দ্বিতীয় খণ্ড: ষাটের দশক ॥ প্রথম পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!