You dont have javascript enabled! Please enable it!

ইত্তেফাক
২৪শে জুলাই ১৯৬৪

বিরােধী দলীয় আলােচনার আরাে অগ্রগতি
অদ্য সাব-কমিটির রিপাের্ট পেশ

(ষ্টাফ রিপাের্টার)
দেশের ৫টি বিরােধী দলের সম্মেলনে গঠিত সাব-কমিটির সভা গতকল্য (বৃহস্পতিবার) পুনরায় জনাব খাজা নাজিমুদ্দীনের বাসভবনে অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে অপেক্ষামান সাংবাদিকদের সহিত আলােচনাকালে পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মুজিবর রহমান বলেন ও আলােচনা সন্তোষজনকভাবে চলিতেছে এবং সাধারণ কর্মসূচী ও কর্মপদ্ধতি চূড়ান্ত করার জন্য শুক্রবার পুনরায় বৈঠক বসিবে। অদ্য (শুক্রবার) সর্বদলীয় বৈঠকে সাবকমিটির সুপারিশ পেশ করার কথা।
গতকল্যকার বৈঠকে আওয়ামী লীগের পক্ষে নওয়াবজাদা নসরুল্লাহ খান, শেখ মুজিবর রহমান ও জনাব তাজুদ্দিন আহমদ; ন্যাশনাল আওয়ামী পার্টির পক্ষে জনাব মাহমুদ আলী কাসুরী, সৈয়দ আলতাফ হােসেন ও জনাব আহমদুল কবির; কাউন্সিল মুসলিম লীগের পক্ষে খাজা নাজিমুদ্দীন ও খাজা খায়েরুদ্দীন ; নেজামে ইসলামের পক্ষে চৌধুরী মােহাম্মদ আলী ও জনাব আশরাফ উদ্দীন আহমদ চৌধুরী এবং সাবেক জামাতে ইসলামীর পক্ষে চৌধুরী রহমত এলাহী উপস্থিত ছিলেন।
অদ্য (শুক্রবার) সকাল ৯টায় সাব-কমিটির বৈঠক পুনরায় অনুষ্ঠিত হইবে। প্রসঙ্গতঃ উল্লেখযােগ্য যে, গত বুধবার সকালে বিরােধী দলগুলির পূর্ণাঙ্গ সম্মেলনে সাধারণ কর্মসূচী নির্ধারণ ও পদ্ধতি নির্ণয়কল্পে প্রত্যেক দলের দুইজন করিয়া প্রতিনিধি লইয়া একটি সাব-কমিটি গঠন করা হয়। উক্ত সাবকমিটি ঐদিনই বৈঠকে মিলিত হয়। প্রসঙ্গতঃ উল্লেখযােগ্য যে, মওলানা ভাসানী কাগমারী চলিয়া যাওয়ায় সর্বদলীয় বৈঠকে ন্যাপের অন্যতম প্রতিনিধি হিসাবে জনাব আবদুল হক এম, এন, এ যােগদান করেন। ইহাছাড়া নেজামে ইসলামের প্রতিনিধি হিসাবে জনাব আশরাফ উদ্দীন আহমদ চৌধুরী গত বুধবারই প্রথম আলােচনায় অংশগ্রহণ করেন।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু দ্বিতীয় খণ্ড: ষাটের দশক ॥ প্রথম পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!