You dont have javascript enabled! Please enable it!

ইত্তেফাক
১৬ই জুলাই ১৯৬৪

আওয়ামী লীগ পরিষদ দলের কর্মকর্তা নির্বাচিত
‘ভিতরে বাহিরে-সর্বস্তরে সগ্রাম চালাইয়া যাইব’
– শেখ মুজিব

(ষ্টাফ রিপাের্টার)
গতকল্য (বুধবার) প্রাদেশিক পরিষদে বিপুল উৎসাহ উদ্দীপনার সহিত আওয়ামী লীগ পরিষদ দলের এক বৈঠকে জনাব আবদুল মালেককে সর্বসম্মতিক্রমে দলের নেতা নির্বাচন করা হয়। মােট ১২ জন সদস্য এই সভায় যােগদান করেন। বিরােধী দলের ডেপুটি লিডার ডাক্তার আজহার উদ্দিন এই সভায় সভাপতিত্ব করেন। ডাক্তার আজহার উদ্দিন এবং জনাব আবুল হায়াৎ দলের ডেপুটি লিডার, জনাব আবদুল হালিম চৌধুরী সম্পাদক, বেগম হামিদ উদ্দিন যুগ্ম সম্পাদিকা এবং জনাব জাকেরুল হক চৌধুরী দলের হুইপ নির্বাচিত হন।
অদ্য (বৃহস্পতিবার) পরিষদ অধিবেশন শেষে আওয়ামী লীগ পরিষদ দল ও অন্যান্য সমমতাবলম্বী বিরােধীদলীয় সদস্যগণ এক যুক্ত বৈঠকে মিলিত হইবেন। এই বৈঠকে এই দলের ভবিষ্যৎ কর্মসূচী সম্পর্কে সিদ্ধান্ত গৃহীত হইবে।
গতকল্য প্রাদেশিক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মুজিবর রহমান। আওয়ামী লীগ পরিষদ দলের কর্মকর্তাদের এবং দলীয় সদস্যদের অভিনন্দন জ্ঞাপন করিয়া বলেন যে, অতঃপর পরিষদের বাহিরের মত পরিষদের ভিতরেও আওয়ামী লীগ জনসাধারণের স্বার্থ লইয়া দুর্বার সংগ্রাম চালাইয়া যাইবার সুযােগ লাভ করিয়াছে। এবং জনস্বার্থ হেফাজত করার জন্য তাহারা অকুতােভাবে সংগ্রাম চালাইয়া যাইবেন। আওয়ামী লীগের পরিষদ দল বিরােধী দলের অবিচ্ছেদ্য অঙ্গ হিসাবে পরিষদে আসন গ্রহণ করিবে বলিয়া সিদ্ধান্ত গ্রহণ করিয়াছে।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু দ্বিতীয় খণ্ড: ষাটের দশক ॥ প্রথম পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!