You dont have javascript enabled! Please enable it!

ইত্তেফাক
১০ই মে ১৯৬৪

স্বাধীনতা অর্জনে দেশবাসীর অবদান অবজ্ঞা করা হইয়াছে
নাটোরে অনুষ্ঠিত বিরাট জনসমাবেশে আওয়ামী লীগ সম্পাদকের বক্তৃতা

(ইত্তেফাকের ভ্রাম্যমাণ প্রতিনিধি)
নাটোর, ৮ই মে- অদ্য অপরাহ্নে এখানে অনুষ্ঠিত এক বিরাট জনসভায় বক্তৃতা প্রসঙ্গে আওয়ামী লীগ সম্পাদক শেখ মুজিবর রহমান বলেন যে, দেশকে বিশৃংখলা, বিভ্রান্তি, স্বার্থপরতা এবং অব্যবস্থার দিকে ঠেলিয়া দেওয়া হইতেছে।
তিনি বলেন যে, অকল্পনীয় দুর্যোগের মধ্য দিয়া জাতির দিনগুলি অতিবাহিত হইতেছে। ইহা শুধু জনসাধারণকে নিরাশ করিবে না, জাতির অস্তিত্ব বিপন্ন করিবে। স্বাধীনতা অর্জনে দেশের এই অংশের জনসাধারণের অবদানের কথা স্মরণ করাইয়া দিয়া শেখ মুজিবর রহমান বলেন যে, এ-দেশবাসীর এই ত্যাগকে অবজ্ঞা করা হইয়াছে। প্রকৃত প্রস্তাবে পূর্ব পাকিস্তানীদের নিকট স্বাধীনতা অর্থহীন হইয়া পড়িয়াছে।
তিনি দুঃখ করিয়া বলেন, জাতির দুর্ভাগ্য যে, জনাব সােহরাওয়ার্দীর মত স্বাধীনতা সৈনিক ও পাকিস্তানের প্রতিষ্ঠাতা আমাদের মধ্যে নাই। জনাব রহমান বলেন যে, পূর্ব পাকিস্তানের রাজনৈতিক প্রভাব নস্যাৎ করার জন্য সৈন্য বাহিনী ও কায়েমী স্বার্থবাদী মহল একযােগে তথাকথিত বিপ্লব ঘটায়। মহকুমা আওয়ামী লীগ সভাপতি জনাব কামচুদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত জনসভায় মওলানা আবদুর রশিদ তর্কবাগীশ, খােন্দকার মােশতাক আহমদ, জনাব কামরুজ্জামান এম-এন-এ এবং জনাব মতিউর রহমান বক্তৃতা করেন।

সূত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু দ্বিতীয় খণ্ড: ষাটের দশক ॥ প্রথম পর্ব

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!